Home জাতীয় বাংলাদেশের রাজনীতিতে প্রথম ট্রান্সজেন্ডার ছাত্রনেতা, ছাত্র ইউনিয়নের শিশির বিন্দু

বাংলাদেশের রাজনীতিতে প্রথম ট্রান্সজেন্ডার ছাত্রনেতা, ছাত্র ইউনিয়নের শিশির বিন্দু

32

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, রাজবাড়ী জেলা সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী শিশির বিন্দু।

গতকাল (১১ জানুয়ারি) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, রাজবাড়ী জেলা সংসদের দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় সংসদের সভাপতি মো: ফয়েজ উল্লাহ’র উপস্থিতিতে কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত হন কাওসার আহমেদ রিপন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন সিরাজুল ইসলাম। ১৫ সদস্য বিশিষ্ট কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হন ছাত্রনেতা শিশির বিন্দু। তিনি একজন ট্রান্সজেন্ডার নারী। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদ শিশির বিন্দুকে বিশেষভাবে অভিনন্দিত করে। আজ এক যৌথ বিবৃতিতে কেন্দ্রীয় সংসদের সভাপতি মো: ফয়েজ উল্লাহ ও সাধারণ সম্পাদক দীপক শীল উচ্ছাস প্রকাশ করে বলেন, “শিশির তার নিজ যোগ্যতাতেই নেতৃত্বের পর্যায়ে উঠে এসেছেন। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার জন্মলগ্ন থেকেই সকল প্রকার লৈঙ্গিক বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিল এবং থাকবে।”
কাউন্সিলের মধ্য দিয়ে শিশিরকে নির্বাচিত করায় রাজবাড়ী জেলা সংসদের সকল কাউন্সিলরকেও অভিনন্দন জানায় কেন্দ্রীয় সংসদ।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ভাষা আন্দোলনের অগ্নীগর্ভ থেকে জন্ম নিয়ে দেশের সকল ছাত্র আন্দোলনে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠির অধিকার আদায়ের সংগ্রামে নব নব ইতিহাস রচনা করেছে।