Home রাজনীতি বাংলাদেশকে এখন গোরস্থানে পরিণত করেছে বর্তমান সরকার: মির্জা ফখরুল

বাংলাদেশকে এখন গোরস্থানে পরিণত করেছে বর্তমান সরকার: মির্জা ফখরুল

27

ডেস্ক রিপোর্টঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের হত্যার মাধ্যমে হাত রক্তে রঞ্জিত করে বাংলাদেশকে এখন গোরস্থানে পরিণত করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। দেশের জনপদের পর জনপদে মানুষ হত্যার মহাযজ্ঞ যেন থামছেই না। সন্তানহারা পিতা-মাতা, স্বামীহারা স্ত্রী ও পিতাহারা সন্তানদের আহাজারীতে প্রতিদিনই আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপি নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাই এখন আওয়ামী রাজনীতির প্রধান লক্ষ্যে পরিণত হয়েছে।
আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা বলেন তিনি।

তিনি বলেন, গতরাতে চাঁদপুর জেলাধীন মতলব উত্তর উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার সলিমুল্লাহ লাভলুকে দুস্কৃতিকারিরা নির্মমভাবে হত্যা করেছে। এছাড়া বরিশাল দক্ষিণ জেলাধীন বানারীপাড়া থানা এলাকায় বিএনপি’র লিফলেট বিতরণকালে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে অর্ধশতাধিক নেতাকর্মীকে গুরুতর আহত করে। এসব পৈশাচিক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার বিএনপি-কে নিশ্চিহ্ন করার মিশন নিয়ে কাজ করছে, আর সেই মিশনেরই নিষ্ঠুর শিকার হয়েছেন চাঁদপুর জেলাধীন মতলব উত্তর উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার সলিমুল্লাহ লাভলু। বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে হত্যার উদ্দেশ্যই হলো মানুষের মধ্যে আতঙ্ক তৈরী করা, যাতে কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দ করার সাহস না পায়। তবে রক্তপাত ঘটিয়ে জীবন কেড়ে নিয়ে ভীতি সৃষ্টি করে আর ক্ষমতায় টিকে থাকা যাবেনা। জনগণ আর বসে থাকবে না, দুঃশাসন মোকাবেলায় সরকারের রক্তপাত কর্মসূচিকে সম্মিলিত শক্তি দিয়ে জনগণ প্রতিহত করবে। আমি সলিমুল্লাহ লাভলুকে হত্যাকারী আওয়ামী দুস্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকে কাতর পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
এছাড়া বিএনপি’র বরিশাল বিভাগীয় গণসমাবেশকে সফল করতে লিফলেট বিতরণের সময় বরিশাল দক্ষিণ জেলাধীন বানারীপাড়া থানা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য মাহবুব মাষ্টার, বিএনপি নেতা নুরুজ্জামান, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক সৌরভ সিকদার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক জালিস মাহমুদ, স্বেচ্ছাসেবক দল নেতা সোহেল বেপারী, যুবদল নেতা বাবু ডাকুয়া, হারুন তালুকদার, মকসেদুর রহমান ডালিম, মাইদুল ইসলাম খোকন, ওয়াসিম মৃধা, ছাত্রদল নেতা সাব্বির হোসেনসহ অর্ধশতাধিক নেতাকর্মীকে গুরুতর আহত করার ঘটনাকে কাপুরুষোচিত আখ্যায়িত করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ নামক রাজনৈতিক দলটি এখন সন্ত্রাসীদের আখড়ায় পরিণত হয়েছে। আওয়ামী সন্ত্রাসীরা সবসময় রক্ত ঝরানোর নেশায় উন্মাদ হয়ে থাকে। বর্তমান শাসকগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় এই দলের সন্ত্রাসীরা দেশকে হত্যা, দখল, হাঙ্গামা, রক্তারক্তি ও খুনোখুনীতে ডুবিয়ে দিয়েছে। দেশে এখন জবাবদিহিতাহীন নির্মম দুঃশাসন বিরাজমান বলেই সন্ত্রাসীদের বেপরোয়া দৌরাত্ম চলছে। বিচারহীনতার কারণেই সন্ত্রাসীরা রক্তাক্ত সহিংসতা ঘটাতে উৎসাহিত হচ্ছে। দেশে ন্যায় বিচার পাওয়ার আশা এখন দুঃস্বপ্ন। তবে জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধে শীঘ্রই বর্তমান শাসকগোষ্ঠীর রাজসিংহাসন কর্পুরের মতো উড়ে যাবে।