Home রাজনীতি বর্তমান সরকার জনগনের উন্নয়ন চায়: ডেপুটি স্পীকার

বর্তমান সরকার জনগনের উন্নয়ন চায়: ডেপুটি স্পীকার

37

রাজশাহী অফিস: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, বর্তমান সরকারের অসামান্য অবদানের ফলে কৃষিতে বিপ্লব ঘটেছে। একসময় জনগণ সারের দাবি করায় গুলি চালিয়ে তাঁদের হত্যা করা হয়েছে। আর আজ সরকার বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে। তারা চেয়েছে ধ্বংস আর বর্তমান সরকার জনগনের উন্নয়ন চায় ।

আজ (মঙ্গলবার) সাঁথিয়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে সরিষাসহ রবি ফসলের আবাদ বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রত‌্যন্ত অঞ্চলের কোন মানুষ যেন সেবা বঞ্চিত না হয় এবং সবার স্বাস্থ‌্য সেবা নিশ্চিত করার লক্ষ‌্যে কমিউনিটি ক্লিনিক নির্মান করেছে। বর্তমান সরকার ক্ষমতায় না থাকলে বর্তমান ও ভবিষ‌্যতের সকল উন্নয়ন পরিকল্পনা বন্ধ করে দেয়া হবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খানসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এরপর দুপুরে বীর মুক্তিযোদ্ধা শামসুল হক খান টুকু কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ডেপুটি স্পীকার বলেন, দেড় যুগ আগে সাঁথিয়ার শিক্ষা প্রতিষ্ঠান ছিল জরাজীর্ন। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠান তৈরি ও তার উন্নয়ন, শিক্ষকদের মানসম্মত জীবন যাপনের ব‌্যবস্থা এবং শিক্ষার্থীদের জন‌্য শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনাসহ ডিজিটাল পাঠদান ব‌্যবস্থাপনা তৈরি করেছে।

অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খানসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

আজ বিকেলে একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব‌্যক্তিত্ব মাসুম আজিজের প্রথম প্রয়াণবার্ষিকী উপলক্ষ‌্যে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মোঃ শামসুল হক টচুকু এমপি বলেন, মাসুম আজিজ একজন ভালো মানুষ, নিরহংকারী, তারকা অভিনেতা, চলচ্চিত্র ব‌্যক্তিত্ব ও মানবদরদী ব‌্যক্তি ছিলেন। তার স্মরণে আজ ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার উপস্থিতি ঘটেছে। তিনি মানুষকে ভালোবাসতেন ফলে মানুষও তাঁকে ভালোবাসেন। তাঁর রেখে যাওয়া কর্মগুলো আমরা অনুসরণ ও অনুকরণ করলে ব‌্যক্তি, সমাজ ও দেশ উপকৃত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস‌্য মোঃ মকবুল হোসেন, পাবনা জেলা পরিষদের চেয়ারম‌্যান মোঃ আব্দুর রহিম পাকনসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।