Home সারাদেশ বঙ্গোপসাগরে পাঁচদিন ভেসে থাকা ১১ জেলেকে উদ্ধার করলো কোস্টগার্ড

বঙ্গোপসাগরে পাঁচদিন ভেসে থাকা ১১ জেলেকে উদ্ধার করলো কোস্টগার্ড

103

মোংলা থেকে মো: নূর আলম: বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন হিরণ পয়েন্ট এলাকায় ইঞ্জিন বিকল হয়ে পাঁচদিন ধরে ভেসে থাকা ১১ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার সদস্যরা । ৪ আগস্ট শুক্রবার ভোরে সুন্দরবন সংলগ্ন হিরন পয়েন্ট এলাকার কিছুটা পশ্চিমে ভাসমান অবস্থায় ট্রলারসহ ওই জেলেদের উদ্ধার করা হয়।

৪ আগস্ট শুক্রবার বিকালে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের সহকারি গোয়েন্দা পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।

তিনি বলেন, গত ২৯ জুলাই বরগুনার পাথরঘাটার বিএফডিসি ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে ১১ জন জেলে নিয়ে সমুদ্র গমন করে ‘এফবি জোবায়েদ’ নামের একটি ফিশিং ট্রলার। পরে ১ আগস্ট বৃহস্পতিবার নিম্নচাপের কারনে সাগর উত্তাল থাকায় ট্রলারে পানি ঢুকে ইঞ্জিন বিকল হয়ে যায়।

খবর পেয়ে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার অধিনস্ত বিসিজি আউটপোস্ট দুবলার চরের একটি উদ্ধারকারী দল ৩ আগস্ট রাতে অভিযানে নেমে ৪ আগস্ট ভোরে বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন হিরণ পয়েন্ট এলাকা থেকে ট্রলারসহ ১১ জেলেকে উদ্ধার করা হয়। এসময় ট্রলারে থাকা জেলেরা সবাই অসুস্থ ছিলেন। সকাল ৯টায় ট্রলারসহ জেলেদের দুবলার চর আউটপোস্টে এনে খাবারসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ট্রলার মালিক এবং জেলেদের বাড়ি বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের বিভিন্ন এলাকায়।

পরবর্তীতে উদ্ধারকৃত ট্রলারসহ জেলেদের বরগুনা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির দায়িত্বপ্রাপ্ত মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়।