Home রাজনীতি ফিরোজার পথে খালেদা জিয়া

ফিরোজার পথে খালেদা জিয়া

48

স্টাফ রিপোটার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে এভার কেয়ার হাসপাতাল থেকে গুলশানস্থ ফিরোজা বাসভবনের উদ্দেশে রওয়ানা করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

সোমবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে এভার কেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসার উদ্দেশে তার গাড়ি বহর রওয়ানা করে। প্রায় আড়াই ঘণ্টা বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর সন্ধ্যা ৭টার দিকে তাকে বাইরে বের করা হয়।

এর আগে বিকেল ৪টায় গুলশানের বাসভবন থেকে রওয়ানা করে সাড়ে ৪টায় এভার কেয়ার হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া। হাসপাতালের সামনে দলীয় নেতাকর্মীদের প্রচণ্ড ভিড়ের কারণে তিনি প্রায় ১৫ মিনিট গাড়ির ভেতরে বসেছিলেন। পরে নিরাপত্তাকর্মীদের অনেক চেষ্টায় তাকে হাসপাতালের ভেতরে নেওয়া হয়।

এ সময়ও তার গাড়ির আশপাশে শতাধিক নেতাকর্মীর ভিড়ে তাকে গাড়িতে তুলতে বেশ বেগ পেতে হয়। পরে সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে পুলিশ প্রহরা ও দলীয় নেতাকর্মীদের মোটরসাইকেল ও গাড়ি প্রহরায় গুলশানের পথে রওয়ানা করেন খালেদা জিয়া।

দেশে করোনাভাইরাস মহামারী শুরুর পর খালেদা জিয়ার পরিবারের আবেদনে ২০২০ সালে ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। শর্ত দেওয়া হয়, তাকে দেশেই থাকতে হবে।

কারাগার থেকে বেরিয়ে খালেদা জিয়া গুলশানের বাসা ফিরোজায় ওঠেন, এখনো তিনি সেখানেই থাকছেন। ২০২১ সালে এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর অসুস্থতার কারণে খালেদা জিয়া ছয় দফায় ঢাকার বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিতসা নিতে হয়েছে।