Home জাতীয় প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করবে ১৪শ চাকুরীহার শ্রমিক

প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করবে ১৪শ চাকুরীহার শ্রমিক

59

ডেস্ক রিপোর্ট: প্রয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করার ঘোষনা দিয়েছে ঢাকা ঢাকা ই.পি.জেড এর অনারওয়ে টেক্সটাইল এন্ড
এ্যাপারেলস (প্রাঃ) লিঃ-এর চাকুরীহারা ১৪০০ শ্রমিক। আজ ১৪ নভেম্বর সোমবার সকাল ১১ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষনা
দেয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি জনাব আমিরুল হক্আ মিন। উপস্থিত ছিলেন : ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রফিক, সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলাম, সহ-সভাপতি সাফিয়া পারভীন সহ কারখানার শতাধীক শ্রমিক।
জাতীয় গার্মেন্ট স শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ ই.পি.জেড ওয়ার্কার্স ফোরাম যৌথভাবে এ সংবাদ সম্মেরনের আয়োজন করে।
ঢাকা ই.পি.জেড এর অনারওয়ে টেক্সটাইল এন্ড এ্যাপারেলস (প্রাঃ) লিঃ। এটি হংকং মালিকানাধীন একটি গামেন্টস কারখানা। ১৯৯৪ সাল থেকে এই প্রতিষ্ঠানটি ঢাকা ই.পি.জেড এ যাত্রা শুরু করে। এখানে কাজ করতো ১৪০০ শ্রমিক। হঠাৎ করে ২০০৮ সালের জুলাই মাসে মালিক শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা ও কোন রকম ক্ষতিপূরন পরিশোধ না করে হংকং চলে গেছে।
বেপজা এবং ডি.ই.পি.জেড কর্তৃপক্ষ কারখানটির দায়িত্ব বুঝে নেয়। শ্রমিকদের আশ্বস্থ করে যে, কারখানা এবং কারখানার মালামাল বিক্রি করে তারা শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা এবং ক্ষতিপূরন পরিশোধ করবে।
বেপজা এবং ডি.ই.পি.জেড যথারিতি কারখানা এবং কারখানার সকল মালামাল বিক্রি করেছে। কিন্তু দুঃখজনক যে ১৪০০ শ্রমিকের প্রাপ্য ১৪ কোটির অধিক টাকা আজো পরিশোধ করা হয়নি।

সংবাদ সম্মেলনে জানানো হয় যে, ১৪০০ শ্রমিকের পাওনাদি পরিশোধ না করলে বেপজা, ডি.ই.পি.জেড, প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদান ও ঘেরাও কর্মসূচী করা গ্রহন করা হবে।