Home রাজনীতি প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সমাবেশ ও মিছিল করেছে যুবলীগ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সমাবেশ ও মিছিল করেছে যুবলীগ

25

বিশেষ প্রতিনিধি: দেশব্যাপী দেশবিরোধী বিএনপি-জামাতের নৈরাজ্য ও তান্ডবের প্রতিবাদে থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। গতকাল বুধবার বিকালে দৈনিক বাংলা মোড়ে বিএনপি জামায়াতের দেশ বিরোধী তান্ডবের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বিক্ষোভ সমাবেশে যুবলীগ নেতারা বছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশকে পিছিয়ে দিতে দেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি। তাই যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে সারাদেশে যুবলীগ নেতাকর্মীরা বিএনপিকে প্রতিহত করতে রাজপথে ঐক্যবদ্ধ।

ঢাকা মহনগর যুবলীগ দক্ষিনের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা’র সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা’র সঞ্চালনায় সমাবেশ ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল। এছাড়াও ঢাকা মহানগর দক্ষিনের অর্ন্তগত বিক্রমপুর প্লাজা, জুরাইন,যাত্রাবাড়ি পার্ক, খোকা মাঠের সামনে, ঢাকশ্বেরী মন্দীর (আজাদ মাঠ), কমলাপুর স্কুল (বৈদ্ধমন্দির),ধানমন্ডি ৩২ নাম্বারে আসন ভিত্তিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এদিকে দেশব্যাপী দেশবিরোধী বিএনপি-জামাতের নৈরাজ্য ও তান্ডবের প্রতিবাদে যাত্রাবাড়ীর চৌরাস্তায় শহীদ শেখ রাসেল পার্কের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা-৫ নির্বাচনী আসনে দক্ষিণ যুবলীগের পক্ষে প্রধান সমন্বয়ক গাজী সারোয়ার হোসেন বাবুর সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক এমদাদুল হকের সার্বিক পরিচালনায় বক্তব্য রাখেন যুবলীগের কেন্দ্রীয় উপ-ধর্ম বিষয়ক সম্পাদক বাবু হরে কৃষ্ণ বৈদ্য, কার্যনির্বাহী সদস্য এ বি এম আরিফুর রহমান, ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভূঁইয়া। সমাবেশ শেষে যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে ধোলাইপাড় হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে বিক্ষোভ মিছিল শেষ হয়। অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদান এবং দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে মঙ্গলবার রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ। বুধবার বিকালে ঢাকা-৯ আসনের অন্তর্গত খিলগাঁও, সবুজবাগ ও মুগদা থানার ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৭১, ৭২, ৭৩, ৭৪ ও ৭৫ ওয়ার্ড যুবলীগের উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ হয়। পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কমলাপুর স্কুলের সামনে (বৌদ্ধ মন্দির) প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক আবদুর রহমান জীবন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান পলাশ ও ধর্মবিষয়ক সম্পাদক আবুল কাশেম খাঁ। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আরমান হক বাবুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন ওয়ার্ড সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।