Home রাজনীতি প্রকাশ্যে এলো বিএনপির শীর্ষ নেতা মিনুর সাথে জেলা ছাত্রলীগ সভাপতি রানার ছবি

প্রকাশ্যে এলো বিএনপির শীর্ষ নেতা মিনুর সাথে জেলা ছাত্রলীগ সভাপতি রানার ছবি

109

মো.পাভেল ইসলাম রাজশাহী: একের পর এক শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টায় জেলা ছাত্রলীগ সভাপতি সাকিবুল ইসলাম রানা। নানা বির্তকীত কর্মকান্ডে বারবার সমালোচনার মুখে পড়ছেন রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা।
বিএনপির ছাত্রসংগঠনের সাথে জড়িত থাকার বিষয়টি প্রকাশ্যে আসার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়তে দেখা গেছে আরো একটি ছবি। ছবিটিতে দেখা যায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নেতা বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর পেছনে দাড়িয়ে আছেন ছাত্রলীগের এই শীর্ষ নেতা।

গত ১০ সেপ্টেম্বর বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিক সংবাদে দেখা যায়, জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ৬ বছর আগেও ছিলেন রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাস ছাত্রদলের একজন সক্রিয় কর্মী। এই সংবাদ প্রকাশের পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে চলে ব্যাপক আলোচনা সমালোচনা। এর পরপরই বিএনপির এই শীর্ষ নেতার সাথে ঘনিষ্ট ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগযোগ মাধ্যমে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্রলীগের একাধিক কর্মী-সমর্থকেরা বলছেন, রাজশাহী জেলা ছাত্রলীগের মতো একটি ‍গুরুত্বপূর্ণ ইউনিটের শীর্ষ পদ নিয়ে এমন হেয়ালি কোনো ভাবেই মেনে নেয়া যায় না।
এসকল বিষয় নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের গনযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক এবং রাজশাহী জেলা ছাত্রলীগে দ্বায়িত্বপ্রাপ্ত নেতা শেখ শামীম তুর্জকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

তবে এ বিষয়ে কথা হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আশিক হোসেন দিপুর সাথে তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ এমন কাউকেই সমর্থন করে না। রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে যে সকল অভিযোগ উঠে আসছে সেগুলোর বিস্তর তদন্ত হওয়া প্রয়োজন বলে আমি মনে করি। তদন্ত সাপেক্ষে এর সত্যতা প্রমানিত হলে সংগঠনিক ব্যাবস্থা গ্রহন করা প্রয়োজন।

মুঠোফোনে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানাকে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

অন্যদিকে লক্ষ করলে দেখা যায়,বিগত জেলা ছাত্রলীগের কমিটিতে সাকিবুল ইসলাম রানা ছিলেন একজন সদস্য তবে তার শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী কলেজ হলেও কমিটির কাগজে সেই নামের জায়গায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নাম দেয়া রয়েছে। তবে,রানার সাথে যোগাযোগ না হওয়ায় এ বিষয়ে তার কাছ থেকে কোনো উত্তর পাওয়া সম্ভব হয় নি।