Home রাজনীতি পদ্মা সেতুর উদ্বোধনে আনন্দ মিছিল ও মহড়া

পদ্মা সেতুর উদ্বোধনে আনন্দ মিছিল ও মহড়া

38

স্টাফ রিপোর্টার: পদ্মা সেতু নির্মান, শেখ হাসিনার অবদান, পদ্মা সেতুর উদ্বোধন, দেশবাসীর স্বপ্নপুরন’ এই চার ইস্যুতে রাজধানীর বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও কয়েকটি সামাজিক-সাংস্কৃতি সংগঠনের উদ্যোগে সমাবেশ-মহড়া ও আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার ঢাকা মহানগর উত্তর-দক্ষিনের থানা-ওয়ার্ড আওয়ামী লীগ-যুবলীগ ও সেচ্ছাসেবক লীগ সমাবেশ-আনন্দ র‌্যালী বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন-মহড়া দেয়।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে সমাবেশ-আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৪টায় রাজধানীর দোলাইপাড় থেকে এ মিছিলটি শুরু হয়ে যাত্রাবাড়ি চৌরাস্তা পার্কের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ শেষে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। মিছিলপূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, ২৫ জুন প্রধানমন্ত্রী ১৮ কোটি মানুষের স্বপ্ন ‘পদ্মা সেতু’র আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। দেশি-বিদেশী সকল ষড়যন্ত্রের জবাব এই পদ্মা সেতু।এই সেতু উদ্বোধনের মধ্যদিয়ে দেশের ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে। একইসাথে দক্ষিণ অঞ্চলের অর্থনীতিকে বদলে দেবে। এ সময় উপস্থিত ছিলেন, ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ডেমরা থানা স্বেচ্ছাসেবক লীগের নেতা সিফাত সাদেকিন চপল, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আবুল, ডেমরা থানা তাঁতী লীগের সভাপতি শরিফুল ইসলাম সজীবসহ যাত্রাবাড়ি-ডেমরা থানার অর্šÍগত আওয়ামী লীগ-সেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন ওয়ার্ডও থানার নেতারা।
ওয়ারী থানা আওয়ামী লীগ: বঙ্গবন্ধুকণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় দক্ষিন-পূর্বাঞ্চলের ২১ জেলার কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শুক্রবার আনন্দ মিছিল করেছে ওয়ারী থানা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন। এছাড়াও থানা-ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে চৌধুরী আশিকুর রহমান লাভলু বলেন, বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শনিবার উদ্বোধন হতে যাচ্ছে পদ্মাসেতু। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যা বলেন,তা করে দেখান। আজকে আবারো দেশবাসির কাছে এটা প্রমানীত হয়েছে।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের র‌্যালি: স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে সমাবেশ ও র‌্যালি করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি। এতে উপস্থিত ছিলেন সংগঠনের কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম,সহসভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, চিত্রনায়ক শাকিল খান, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, দপ্তর সম্পাদক জয়দেব রায়, কন্ঠশিল্পী করিম খান, মনিরুজ্জামান অপূর্ব, নৃত্যশিল্পী বাদশা মিন্টু এবং নাট্য ও চলচ্চিত্র শিল্পী সুজনসহ আরো অনেকে। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আনন্দ মিছিল করেছে ৬৬নং ওয়ার্ড, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ। গতকাল শুক্রবার ডগাইর বাজার থেকে শুরু হয়ে এ মিছিলটি বড়ভাঙ্গা চৌরাস্তায় গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন ৬৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো: রাসেল ভূঁইয়া। আরো উপস্থিত ছিলেন ৬৬নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি কবির আলম, আলমগীর সাউথ, সিদ্দিকুর রহমান ও আব্দুল সাত্তার মিয়া, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক এরশাদ মিয়া ও আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: মামুন ভূঁইয়া ও হুমায়ু-উর রশীদ রাজন, মেহেদী হাসান মুন্না প্রমূখ। গতকাল শুক্রবার পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ‘পদ্মা সেতুর বিজয়গাঁথা ইতিহাসের বিস্ময়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে রাজধানীর গুলিস্তান থেকে প্রেসক্লাব পর্যন্ত আনন্দ র‌্যালি করেছে ঢাকাস্থ শরীয়তপুর সমিতি। আনন্দ র‌্যালিতে ঢাকাস্থ শরীয়তপুর জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য ও নেতাকর্মীরা অংশ নেন। এতে উপস্থিত ছিলেন শরীয়তপুর সমিতি, ঢাকার সভাপতি আনিস উদ্দিন মিঞা। র‌্যালি পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল বাসার মিয়া। পরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতুর মতো একটি প্রকল্প বাস্তবায়ন সম্ভব হয়েছে। এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়।