Home রাজনীতি নেত্রকোনায় সিপিবির সমাবেশে হামলায় সাধারণ সম্পাদক প্রিন্সসহ নেতা-কর্মীরা আহত

নেত্রকোনায় সিপিবির সমাবেশে হামলায় সাধারণ সম্পাদক প্রিন্সসহ নেতা-কর্মীরা আহত

37

হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

স্টাফ রিপোটার: নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)’র সমাবেশে পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের বক্তব্য চলাকালে পুলিশ অতর্কিত ও লাঠিচার্জে, ছাত্রলীগ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের হামলা ভাংচুর এর প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। বিকালে হামলার প্রতিবাদে তাৎক্ষণিক মিছিল পল্টন মোড়, তোপখানা রোড, প্রেসক্লাব হয়ে আবার পল্টন মোড়ে এসে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, জনবিচ্ছিন্ন হয়ে সরকার রাজনৈতিক দলের ওপর দমন-পীড়নের পথ বেছে নিয়েছে। সিপিবি সমাবেশে পুলিশ ও সরকার দলীয় সন্ত্রাসীদের হামলা ও সিপিবি সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সদস্য ডা. দিবালোক সিংহসহ নেতাকর্মীদের আহত করার প্রতিবাদে নেতৃবৃন্দ বলেন, পুলিশ ও মাস্তান বাহিনী দিয়ে সরকারের ক্ষমতায় টিকে থাকতে পারবে না। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। জনগণই এই সরকারকে ক্ষমতা থেকে উচ্ছেদ করবে।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য শামছুজ্জামান সেলিম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি’র সাবেক সভাপতি, কেন্দ্রীয় কমিটির সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, সহ সাধারণ সম্পাদক মিহির ঘোষ, সদস্য আসলাম খান। সমাবেশ পরিচালনা করেন কেন্দ্রীয় কমিটির সদস্য লুনা নূর।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য সাজ্জাদ জহির চন্দন, অ্যাড. সোহেল আহমদ, অনিরুদ্ধ দাশ অঞ্জন, অ্যাড. হাসান তারিক চৌধুরী, আবিদ হোসেন, মানবেন্দ্র দেবসহ অন্যান্য নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, সরকারের এ দমন-পীড়ন ও হামলার ঘটনা চলতেই থাকবে। এ জন্য সংগঠনের নেতাকর্মীদের জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

কলমাকান্দায় সিপিবির সমাবেশে হামলা ও সিপিবি সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সদস্য ডা. দিবালোক সিংহসহ নেতাকর্মীদের আহত করার প্রতিবাদে আগামীকাল ১০ সেপ্টেম্বর শনিবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। এর অংশ হিসেবে বিকেল সাড়ে ৫টায় ঢাকায় পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।