Home সাহিত্য ও বিনোদন নৃত্য ছন্দের তালে পর্দা নামলো ‘গণজাগরনের নৃত্য উৎসব’

নৃত্য ছন্দের তালে পর্দা নামলো ‘গণজাগরনের নৃত্য উৎসব’

26

স্টাফ রিপোটার: বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশ বিদেশের ৭৬ টি নৃত্যদলের অংশগ্রহণে ৬ দিনব্যাপী চলা ‘গণজাগরনের নৃত্য উৎসব’ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে আজ। একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আজ ২৭ অক্টোবর ২০২৩ শুক্রবার সন্ধ্যায় জাকজমকর্পূণ সমাপনী আয়োজন অনুষ্ঠিত হয়েছে ১৬ টি নৃত্যদলের মনোমুগ্ধকর শৈল্পিক পরিবেশনা দিয়ে।

সমাপনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী। তিনি বলেন ‘গণজাগরণ তৈরী করা, শুধু আমার দেশে নয় সারা বিশ্বে। বঙ্গবন্ধু বলেছেন- শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বে যে জাতি যেখানে নির্যাতিত হবে তার পাশে দাঁড়াবে বাংলাদেশ’। মহাপরিচালক আরো বলেন– ‘গণজাগরণের এই শিল্প আন্দোলন অব্যাহত থাকবে। পৃথিবী যখন বিপদে পড়বে তার পাশে আর কেউ না দাঁড়াক বাংলাদেশ দাড়াবে। আমরা গণতন্ত্র চাই। বঙ্গবন্ধু বলেছেন, শোষিতের গণতন্ত্র, সাধারণের গণতন্ত্র, দিনমজুরের গনতন্ত্র, কৃষকের গনতন্ত্র। যে গণতন্ত্র আমাদের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি নষ্ট করবে সেই গণতন্ত্র আমরা চাইনা’।

আগামী বছর ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে বছরব্যাপী অনুষ্ঠানের ঘোষণা দেন মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী।