Home সারাদেশ নীফামারীর জলঢাকা পৌরসভার উম্মুক্ত বাজেট ঘোষণা।

নীফামারীর জলঢাকা পৌরসভার উম্মুক্ত বাজেট ঘোষণা।

94

নাহিদ মিথুন নীলফামারী(জলঢাকা) প্রতিনিধি : নীলফামারীর জলঢাকা পৌরসভার সার্বিক আয়োজনে আজ ২৫শে জুন রবিবার দুপুরে ট্রাফিক মোড় হোসেন মার্কেট সংলগ্ন মেয়রের ব্যক্তিগত অফিস কার্যালয়ের সামনে এ বাজেট ঘোষণা করা হয়।
এবারের প্রস্তাবিত বাজেটে ৮১ কোটি ৫৭ লক্ষ ৯৯ হাজার ১শত ৮৫ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু।
উক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ময়নুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা এমপি।

থানা অফিসার ইনচার্জ ( ওসি ) মুক্তারুল ইসলাম।
পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদ, জেলা জাসদ সভাপতি অধ্যাপক আজিজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা আওয়ামীলীগের সিনিয়ায় সহ-সভাপতি অধ্যক্ষ এ.কে.আজাদ, মোখলেছুর রহমান সন্জু প্রমুখ।

উম্মুক্ত বাজেট অধিবেশনে মেয়র ইলিয়াস হোসেন বাবলু বলেন,
জলঢাকা পৌরসভাকে খ-শ্রেনী থেকে উত্তির্ন করে দ্রুতই ক-শ্রেনীতে অন্তর্ভুক্ত করার আশ্বস্ত দেন।

অগোছালো পৌরসভাকে আধুনিকায়নে রুপান্তরিত করার লক্ষে কাজ করছে জলঢাকা পৌরসভা। প্রস্তাবিত বাজেট তুলে ধরে তিনি বলেন, ২৩-২৪ অর্থ বছরে ৮১ কোটি ৫৭ লক্ষ ৯৯ হাজার ১শত ৮৫ টাকা নির্ধারন করা হয়েছে।

এর মধ্যে রাজস্ব উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৮১ কোটি ৪২ লক্ষ ৮৫ হাজার টাকা এবং রাজস্ব খ্যাতের সার্বিক বাজেট উদ্ধত্ত অর্থ রয়েছে ১ কোটি ৫১ লক্ষ ৪ হাজার ১শত ৮৫ টাকা।

প্রস্তাবিত বাজেট অনুযায়ী আগামী অর্থবছরে পৌরসভাটিকে আমুল পরিবর্তনের মাধ্যমে দৃশ্যমান উন্নয়ন করার কথা ব্যক্ত করেন মেয়র ইলিয়াস হোসেন বাবলু।

পৌরসভার বাজেট ঘোষণা অধিবেশনে প্রস্তাবিত বাজেটে পৌরসভার সকল কাউন্সিলবৃন্দ এবং বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, ব্যবসায়ী, ঠিকাদারসহ পৌরসভার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌর নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান।