Home রাজনীতি নির্বাচন বর্জনে ঢাকায় বাম জোটের প্রচারাভিযান

নির্বাচন বর্জনে ঢাকায় বাম জোটের প্রচারাভিযান

56

স্টাফ রিপোটার: ৭ জানুয়ারি একতরফা নির্বাচন বর্জনের আহবান জানিয়ে আজ ২৩ ডিসেম্বর ২০২৩ রাজধানীতে প্রচারাভিযান শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট। সকাল ১১টায় পুরানা পল্টন মোড় থেকে শান্তিনগর পর্যন্ত ‘একতরফা নির্বাচন বর্জন-রুখে দাঁড়ান, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণ আন্দোলন গড়ে তোলার’ আহবান জানানো, প্রচারপত্র বিতরণ ও সাধারণ মানুষের সাথে মতবিনিময় করা হয়।
এসময় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, (বাসদ মার্ক্সবাদী)’র মানস নন্দী, সমাজতান্ত্রিক পার্টির আব্দুল আলী, বাসদের নাসির উদ্দীন প্রিন্স, সিপিবি’র জলি তালুকদার, ডা. সাজেদুল হক রুবেল, জাহিদ হোসেন খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ সময় নেতৃবৃন্দ বলেন, আমরা ভোট চাই, কিন্তু ভোটের নামে তামাশা ও লুটপাটের ভাগাভাগি চাই না। মানুষের ভোট ও কাজের অধিকার প্রতিষ্ঠার জন্য এই ভাগাভাগি রুখে দাঁড়াতে হবে। নেতৃবৃন্দ বলেন, বিগত দু’টি প্রহসনের ভোটে তথাকথিত নির্বাচিতরা টাকার পাহাড় গড়ে তুলেছে, এলাকায় জমিদারতন্ত্র কায়েম করেছে। জনগণের ভোট ও গণতান্ত্রিক অধিকার ধ্বংস করে ভয়ের রাজত্ব কায়েম করেছে। এবারের ভোটের নামে তামাশা রুখে দাঁড়িয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে। প্রচারাভিযানে মানুষ স্বতঃস্ফূর্তভাবে প্রচারপত্র নেন ও প্রচারাভিযানে শামিল হন।