Home রাজনীতি দ্রুত বিদায় হোন, ক্ষমতা ছাড়ুন: ইশরাক

দ্রুত বিদায় হোন, ক্ষমতা ছাড়ুন: ইশরাক

27

স্টাফ রিপোটার: বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও বিগত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, আমরা সরকারকে কোনো পরামর্শ দিতে চাই না, পরামর্শ একটিই দ্রুত বিদায় হোন, ক্ষমতা ছাড়ুন। জনগণ নিজেই নিজেদের সমস্যা সমাধান করবে।

তিনি বলেন, আজকে যদি নির্বাচিত সরকার থাকতো ও নির্বাচিত জনপ্রতিনিধি থাকতো, নির্বাচিত মেয়র থাকতো বিশেষ করে কাউন্সিলরা যদি ভূমিকা রাখতো তাহলে ডেঙ্গুতে এত প্রাণহানি ঘটতো না।

মঙ্গলবার দুপুরে ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধি লক্ষ্যে লিফলেট বিতরণ শেষে ফকিরাপুল মোড়ে গণমাধ্যমের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এরআগে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে লিফলেট বিতরণ পূর্বক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ, জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবের যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ইশরাক বলেন, আজকে ওয়ার্ড কাউন্সিলরা বিনাভোটে নির্বাচিত হওয়ার কারণে তারা চাঁদাবাজি, ব্যবসা নিয়ন্ত্রণ, সন্ত্রাসী কর্মকাণ্ড, বাস ও ট্রাকস্ট্যান্ড থেকে চাঁদা তোলা নিয়ে ব্যস্ত রয়েছেন। জনগণের সেবা করার কোনো সময় তাদের নেই। জনগণ মরলো কি বাঁচলো এ নিয়ে তাদের কোনো মাথা ব্যাথা নেই। তারা মনে করছেন আবারও বিনাভোটে নির্বাচিত হবেন। কিন্তু এবার তা সম্ভব নয়, জনগণ জেগে ওঠেছে। এই অবৈধ সরকারের বিদায় ঘটিয়ে গণতন্ত্রকামী সরকার গঠন করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০০১ সালে দেশে প্রথম ডেঙ্গু রোগের আবির্ভাব ঘটলে তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকা বছরব্যাপী জনসচেতনতামূলক কর্মসূচি অব্যাহত রেখেছিলেন। আর তখনকার তুলনায় ডেঙ্গু রোগে মৃত্যুর সংখ্যা এখন হাজার গুন বেড়েছে।

ইঞ্জিনিয়ার ইশরাক বলেন, জনগণের ওপর দায়িত্বহীনতা, অবহেলা এবং জনদরদ না থাকার কারণে ডেঙ্গুতে মৃত্যুর মিছিল বেড়েই চলছে। ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। ভেঙে পড়েছে মশক নিধন কার্যক্রম। এরমূল কারণ হচ্ছে এই সরকার অনির্বাচিত। জনগণের কাছে এদের জবাব দিতে হয় না।

তিনি বলেন, নগরবাসী জনপ্রতিনিধির কাছে কোনো সমস্যার কথা বলতে পারে না। তারা রাজার হালে বাস করছেন, আর দেশের বারটা বেজে যাচ্ছে। আজকে একচ্ছত্রভাবে, একনায়কতন্ত্রভাবে দেশ শাসন করে যাচ্ছে। জনগণের কষ্ট ও সমস্যার দিকে এই সরকারের কোনো দৃষ্টি নেই।

লিফলেট বিতরণকালে মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মো. আব্দুস সালাম, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুইয়া, ঢাকা সিটি করপোরেশনের উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।