Home জাতীয় দূর্যোগ ও দুর্ঘটনা রোধে ফায়ার সার্ভিসের ভূমিকা প্রশংসনীয়: ডেপুটি স্পীকার

দূর্যোগ ও দুর্ঘটনা রোধে ফায়ার সার্ভিসের ভূমিকা প্রশংসনীয়: ডেপুটি স্পীকার

24

রাজশাহী অফিস: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। উন্নয়নের সাথে সাথে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে বহুমুখী কার্যক্রম গ্রহণ করেছে সরকার। দূর্যোগ ও দুর্ঘটনা রোধে ফায়ার সার্ভিসের ভূমিকা প্রশংসনীয়।

আজ (শুক্রবার) পাবনার ঈশ্বরদীতে “দূর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” প্রতিপাদ্যে ‘রূপপুর গ্রীনসিটি মডার্ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধনী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

এসময় তিনি বেলুন উড়িয়ে সুসজ্জিত ফায়ার সার্ভিস স্টেশন ভবনটির শুভ উদ্বোধন ঘাষণা করেন।

ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল গ্রাম হবে শহর। সেই স্বপ্ন পূরণে নিরলস কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। দূর্যোগ প্রতিরোধ ও দূর্যোগ পরবর্তী ক্ষয়ক্ষতি কমাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জনকল্যাণে নিজেদের জীবন বাজি রেখে কাজ করে। এর পাশাপাশি বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কাজে তাঁদের সক্রিয় অংশগ্রহণ রয়েছে। তাঁদের কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য সরকার পর্যাপ্ত সরঞ্জামাদি ও আধুনিক স্টেশন নির্মান করছে।

নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের ভোটেই সরকার নির্বাচিত হবে। অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতার চিন্তা করে কোন লাভ নেই। ১৯৭১ সালেও মোড়লরা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল কোন লাভ হয়নি।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।

গতকাল পাবনার বেড়ায় বেড়া ডায়াবেটিক সমিতি ও টাউন ক্লাবের উদ্যোগে আয়োজিত ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মোঃ শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির দূত। তিনি যুদ্ধাবস্থার অবসান চান এবং সারাবিশ্বে শান্তি চান। ফিলিস্তিনের ন্যায্য দাবির প্রতি জাতির পিতার অকুণ্ঠ সমর্থন ছিল। একইভাবে তাঁর সুযোগ্য কন্যাও ফিলিস্তিনে বর্তমান আগ্রাসনের বিরোধিতা করেছেন এবং হামলা বন্ধের দাবি জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের বিভাগীয় উপপরিচালক ওহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, প্রকল্প পরিচালক উপসচিব মোঃ শহীদ আতাহার হোসেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইছহাক আলী মালিথা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরিফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার বক্তব্য রাখেন। এছাড়া স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।