Home সারাদেশ দুর্গন্ধময় ময়লার ভাগার অপসারণের দাবীতে শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী ও সমাবেশ

দুর্গন্ধময় ময়লার ভাগার অপসারণের দাবীতে শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী ও সমাবেশ

21

সৈয়দ আমিরুজ্জামান, বিশেষ প্রতিনিধি | শ্রীমঙ্গল, মৌলভীবাজার : সরকারি কলেজ, দি বাডস রেসিডেনসিয়্যাল মডেল স্কুল এন্ড কলেজ ও গাউসিয়া শফিকিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসা-এই তিন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ময়লা-আবর্জনা ফেলা বন্ধ ও দুর্গন্ধময় আবর্জনার স্তূপ অপসারণের দাবীতে শ্রীমঙ্গল চৌমুহনার সড়কে এক ঘন্টার অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।
অদ্য বৃহস্পতিবার (১১ মে ) বেলা ১১টায় এক ঘন্টার অবস্থান কর্মসূচি ও সমাবেশ করে শ্রীমঙ্গল সরকারি কলেজের শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের এ আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ অামিরুজ্জামান।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন ইতিহাস (সম্মান) ১ম বর্ষের নূরুল আমিন, দ্বাদশ (মানবিক)-এর উম্মে নাফিসা মায়মুনা, দীপ্ত পাল, শাহেদ রানা ও আজহারুল ইসলাম ফাহিম প্রমূখ।
একাত্মতা ঘোষণা করে বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য, ‘৯০-এর মহান গণঅভ্যুত্থানের সংগঠক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড সৈয়দ অামিরুজ্জামান বলেন, “পর্যটন শহর শ্রীমঙ্গলের দীর্ঘদিনের সমস্যা হলো কলেজ সড়কের পাশে অবস্থিত পৌরসভার ময়লার ভাগার। এই ভাগাড়ের উৎকট দুর্গন্ধের কারণে ভোগান্তি পোহাচ্ছেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী। ময়লার ভাগাড়টির পাশেই ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ১০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করে। ময়লার অসহনীয় গন্ধ ভাগাড় ছাড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছার কারণে দুর্গন্ধে পড়াশোনায় ব্যাঘাত ঘটছে শিক্ষার্থীদের।
শিক্ষার্থীদের স্বাস্থ্যকর শিক্ষার পরিবেশ নিশ্চিত করার জন্য এর অপসরণ জরুরী। অথবা এলাকার পরিবেশ ও জনস্বাস্থ্যের সুরক্ষার প্রয়োজনে বিকল্প হিসেবে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনার রিসাইক্লিং প্রকল্প গ্রহণ করার জন্য সরকারের কাছে জোর দাবী করছি।