Home সারাদেশ তীব্র তাপদাহে ফলদ ও বনজ বৃক্ষরোপণ

তীব্র তাপদাহে ফলদ ও বনজ বৃক্ষরোপণ

78

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি অনুযায়ী দেশব্যাপী তীব্র তাপদাহ মোকাবিলায় কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলায় বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত মসুয়া ইউনিয়নের স্কুল-কলেজ ও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়কে বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়।

 কটিয়াদী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী  আফজাল হোসাইনের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ গ্রহন করেন কটিয়াদী উপজেলা ছাত্রলীগের সাবেক প বর্তমান নেতৃবৃন্দ। 

বৃক্ষরোপণ কর্মসূচিতে সতস্ফুর্ত অংশের কবির হোসেন, নিশাদ আহমেদ, রাফি, সজিব,নিজুম,রকিব,জহির, আলফাজ, হাসান, জয় ও ইয়াসিন প্রমূখ।

বৃক্ষরোপণ প্রসঙ্গে ছাত্রলীগ নেতা আফজাল হোসাইন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্দেশনায় এবং প্রকৃতির ভারসাম্য রক্ষা ও জীববৈচিত্র্যের  ভারসাম্য রক্ষার জন্যে দশ দিনে পাঁচ লক্ষ গাছ রোপনের কর্মসূচি  পালন করা হয়। তিনি বলেন, সবুজ বনায়ন ও প্রকৃতির ভারসাম্য রক্ষা যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আশাবাদী। এ বৃক্ষরোপণ কর্মসূচি চলমান রয়েছে। এছাড়া দেশের প্রতিটি সংকটকালীন মূহুর্তে কটিয়াদী উপজেলা ছাত্রলীগ সবসময় সাধারণ মানুষের পাশে ছিল, এখনো রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।