Home রাজনীতি দলীয় সিদ্ধান্ত গ্রহণে জি এম কাদেরের বাধা কাটবে কি না, জানা যেতে...

দলীয় সিদ্ধান্ত গ্রহণে জি এম কাদেরের বাধা কাটবে কি না, জানা যেতে পারে আজ

36

৪১ দিন ‘রাজনীতির বাইরে’

 

ডেস্ক রিপোর্ট: দলীয় সিদ্ধান্ত গ্রহণে আদালতের ‘অস্থায়ী নিষেধাজ্ঞা’র আওতায় থাকা জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের টানা ৪১ দিন ধরে চুপচাপ। নিষেধাজ্ঞার কারণে গত ১ নভেম্বর থেকে শুধু দলীয় সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রেই নয়, কার্যত রাজনীতির-ই বাইরে রয়েছেন তিনি। দলের চেয়ারম্যান হিসেবে কোনো কার্যক্রমই করতে পারছেন না। এই বাধা কাটবে কি না, সেটি জানা যেতে পারে আজ সোমবার।
দল থেকে বহিষ্কৃত সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধার একটি মামলায় গত ৩০ অক্টোবর জি এম কাদেরের ওপর দলীয় সিদ্ধান্ত গ্রহণে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন ঢাকার প্রথম যুগ্ম-জেলা জজ মাসুদুল হক। নিষেধাজ্ঞা খারিজ চেয়ে জি এম কাদেরের করা আবেদন গত ১৬ নভেম্বর খারিজ করে দেয় একই আদালত। আবেদন খারিজের বিরুদ্ধে জি এম কাদের জজ কোর্টে গেলে সেখানেও তার আবেদন খারিজ হয়ে যায়। ফলে দায়িত্ব পালনে তার ওপর আদালতের দেওয়া ঐ নিষেধাজ্ঞা বহাল থাকে।
পরে হাইকোর্টে যান জি এম কাদের। গত ২৯ নভেম্বর নিম্ন আদালতের দেওয়া অস্থায়ী নিষেধাজ্ঞা স্থগিত করেন হাইকোর্ট। তবে জিয়াউল হক মৃধা পর দিনই আপিল বিভাগের চেম্বার আদালতে যান, আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। সেটির ওপর আজ ফুলকোর্টে শুনানি হওয়ার কথা রয়েছে। যার কারণে, জি এম কাদেরসহ জাপার নেতাকর্মীদের আজ চোখ থাকছে সর্বোচ্চ আদালতের দিকে।
ইত্তেফাক