Home সারাদেশ তালার জেঠুয়ায় শারদীয় দুর্গোৎসব কে ঘিরে সাজ সাজ রব

তালার জেঠুয়ায় শারদীয় দুর্গোৎসব কে ঘিরে সাজ সাজ রব

120

নজরুল ইসলাম, তালা সাতক্ষীরা: সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। দুর্গাপূজার সাথে মিশে আছে বাংলার ঐতিহ্য গৌরব ও সংস্কৃতি। আবহমান কাল ধরে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ- উদ্দীপনা ও উৎসবমুখোর পরিবেশে নানা উপকরণ ও আনুষ্ঠানিকতার মাধ্যমে এদেশের মানুষ উদযাপন করে আসছে শারদীয় উৎসব। ।তারই ধারাবাহিকতায় এবার সাতক্ষীরার তালা উপজেলার জেঠুয়া সার্বজনীন পূজা মন্দির পর্ষদ কর্তৃক ৮৯তম বর্ষ দুর্গাপূজার আয়োজন করেছে।
শারদীয় দুর্গাপূজা ১৪৩০ এর উদযাপন পরিষদের আহ্বায়ক দিলীপ কুমার অধিকারী এবং সদস্য সচিব মনিশংকর হালদারের নির্দেশনায়, অত্যন্ত নান্দনিক, সুচারুরূপে সাজানো-গোছানো জাঁকজমকপূর্ণ তালা উপজেলাধীন জেঠুয়া গ্রামে দুর্গাপূজা টি অনুষ্ঠিত হচ্ছে।
সাবেক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি দিবাশীষ অধিকারীর সরাসরি তত্ত্বাবধানে এক ঝাঁক নবীন উদীয়মান নেতৃত্ব এবং গ্রামবাসীকে সাথে নিয়ে পূজার আনুষ্ঠানিকতাকে একটি উৎসবে রূপ নিয়েছে যেটা অত্যন্ত উপভোগ্য।
সাতক্ষীরা -১ ( তালা-কলারোয়া) আসনের সংসদ এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি, জেলা প্রশাসক, সাতক্ষীরা মোঃ হুমায়ুন কবির এবং মন্দিরের জমি দাতা দীর্ঘ দিনের সভাপতি বিদ্যাধর অধিকারী এবং প্রথিতযশা প্রতিমা শিল্পী গৌর পদ পালকে মন্দিরের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
জেঠুয়া পূজা উদযাপন পরিষদের আহবায়ক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলার সহ সভাপতি দিলীপ কুমার অধিকারী;বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ তালা উপজেলা শাখার সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সহ-সভাপতি নারায়ণ মজুমদার, সাধারণ সম্পাদক প্রণব ঘোষ বাবলু সহ সকলকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এবং দুর্গা পূজা যেন সবার মঙ্গল বয়ে নিয়ে আসে এই শুভ কামনা করেছেন। পরিশেষে সবার সুস্বাস্থ্য কামনা করে প্রধানমন্ত্রী জননেত্রী কৃষক রত্ন মানবতার মা শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেছেন। মহান ঈশ্বর সকলকে মঙ্গল করুক মানবতার জয় হোক। জয় মা দূর্গার জয়।