Home রাজনীতি তফসিল ঘোষণা করে অফিস থেকে আপনারা বাসায় ফিরতে পারবেন না, ইসিকে নুর

তফসিল ঘোষণা করে অফিস থেকে আপনারা বাসায় ফিরতে পারবেন না, ইসিকে নুর

31

স্টাফ রিপোটার:’সরকারের পদত্যাগ ও সুষ্ঠু নির্বাচনের ১ দফা দাবিতে বিরোধী দলসমূহের চতুর্থ দফায় ডাকা ৪৮ ঘন্টার অবরোধের শেষ দিনেও বিক্ষোভ মিছিল করেছে গণ অধিকার পরিষদ।

সোমবার দুপুরে পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পল্টন মোড়, নাইটিংগেল মোড় বিএনপির পার্টি অফিসের সামনে দিয়ে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, সরকারের পদত্যাগ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের শান্তিপূর্ণ আন্দোলনকে দেশ-বিদেশ সহিংস হিসেবে দেখাতে সরকারি দলের নেতা-কর্মী, এজেন্সীর লোকদের দিয়ে সরকার সহিংসতা করাচ্ছে। প্রধানমন্ত্রীকে বলতে বলতে চাই আপনি নয়ছয় করে এবার পার পাবেন না। আপনার সরকারের পায়ের নীচ থেকে মাটি সরে গেছে। আপনারা ১৪ এবং ১৮ সালের মত পাতানো নির্বাচন করতে পারবেন না। আপনারা গত দুটি নির্বাচনে জনগণের সাথে বেঈমানি করেছেন, প্রতারণা করেছেন। জনগণ আপনাদের বিশ্বাস করে না। অনতিবিলম্বে পদত্যাগ করুন,পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। নির্বাচন কমিশনকে বলতে চাই, রাজনৈতিক সমঝোতা ছাড়া তফশিল তফশিল নাটক করলে পরিস্থিতি ভালো হবে না। আপনারা তফসিল ঘোষণা করে বাসায় ফিরতে পারবেন না, আমরা জনগণকে নিয়ে রাজপথে প্রতিহত করবো।
জনগণকে বলবো আপনারা এই চলমান আন্দোলনে শরীক হন। দেশের অস্তিত্ব রক্ষায় আমাদের এই হরতাল অবরোধ চলবে,প্রয়োজনে অসহযোগ আন্দোলনের ঘোষণা আসবে। এবার এই সরকারের সাথে কেউ আপোষ করবে না।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন বলেন, আমরা আওয়ামী লীগের টানা ১৭৩ দিনের হরতালের ইতিহাস ভুলে যায়নি। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে তারা সহিংস আন্দোলন করেছে, বাস- ট্রাক পুড়িয়েছে, রেললাইন তুলে ফেলেছে, অসংখ্য মানুষকে হত্যা করেছে। ২০০৬ সালে তারা লাশের উপর নৃত্য করেছে, ২০০৪ সালে সেরাটনের সামনে গান পাউডার দিয়ে ১১ জন মানুষ পুড়িয়ে হত্যা করেছে। আর আজকে তারা বলে হরতাম- অবরোধ সহিংস কর্মসূচি। আমরা শান্তিপূর্ণভাবে হরতাল অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল- সমাবেশ করছি, সহিংসতা করছি না। দাবি আদায় না হওয়ার আগ পর্যন্ত শান্তিপূর্ণভাবে আমাদের আন্দোলন চলবে।
গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য ফাতিমা তাসনিম বলেন, ভোট আমাদের অধিকার, নিরাপদ জীবন আমাদের অধিকার। কিন্তু আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, মানুষের জীবনের আজ কোনো নিরাপত্তা নেই। সরকারের বিরুদ্ধে কথা বললেই মামলা, খুন এবং গুম হতে হয়। আজকে মানুষের বাকস্বাধীনতা নেই, অধিকার বঞ্চিত দেশ। আর আমরা জনমানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করে যাচ্ছি। যতদিন জনগণ তাদের অধিকার ফিরে না পাবে ততদিন আমরা রাজপথে থাকবো।

মিছিলে উপস্থিত ছিলেন, গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান,শহিদুল ইসলাম ফাহিম, ফাতিমা তাসনিম, আব্দুজ জাহের, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন,রবিউল হাসান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন,সহ দূর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক নিরাপত্তা সহ সম্পাদক হেলেনা আক্তার, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম,মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান,সাধারণ সম্পাদক আব্দুুর রহিম,দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিল,যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন,সাধারণ সম্পাদক নাদিম হাসান,সাংগঠনিক সম্পাদক মুনজাজুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব,শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানাসহ বিভিন্নস্তরের নেতাকর্মীরা।