Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি মুহসীন হল আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা সমাপ্ত

ঢাবি মুহসীন হল আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা সমাপ্ত

28

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় হাজী মুহম্মদ মুহসীন হল ডিবেটিং ক্লাব আয়োজিত ‘৩য় হাজী মুহম্মদ মুহসীন স্মারক আন্ত:ক্লাব ডিবেট চ্যাম্পিয়নশীপ ২০২৩’-এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ০৫ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
মুহসীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি ফুয়াদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. এস এম শামীম রেজা, হল বিতর্ক ক্লাবের মডারেটর আইনুল ইসলাম এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষা, যুক্তি-তর্ক উপস্থাপন, শৃঙ্খলাবোধ ও মূল্যবোধ বিকাশের ক্ষেত্রে বিতর্ক চর্চার গুরুত্ব অপরিসীম। বিতর্ক চর্চার মাধ্যমে সমাজের বিভিন্ন ক্ষেত্রে সত্য উদ্ঘাটনসহ নানান প্রাসঙ্গিক বিষয় উঠে আসে। শিক্ষার্থীরা নিয়মিত বিতর্ক চর্চার মাধ্যমে নিজেদেরকে জ্ঞানে সমৃদ্ধ করবে এবং মানবিক মূল্যবোধসম্পন্ন বৈশ্বিক নাগরিক হিসেবে গড়ে তুলবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।
এই বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি বিতর্ক ক্লাব অংশ নেন। এতে চ্যাম্পিয়ন হয় ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি বিতর্ক ক্লাব এবং রানার্স-আপ হয় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।