Home শিক্ষা ও ক্যাম্পাস মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধূলার বিকল্প নাই

মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধূলার বিকল্প নাই

38

স্টাফ রিপোটার: মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধূলার বিকল্প নাই বলে মন্তব্য করেছেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু এমপি। ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের সচেতন থাকার পাশাপাশি মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।
রোববার (১৭সেপ্টেম্বর) বিকালে রাজধানীর যাত্রাবাড়ি থানাধীন মান্নান হাই স্কুল এন্ড কলেজের ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাজী মনিরুল ইসলাম মনু বলেন, ঢাকা-৫ নির্বাচনী এলাকায় শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এ অঞ্চলের অভিভাবকদের বলবো, আপনার ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। আগামী দিনে আধুনিক ও উন্নত বাংলাদেশ গঠনে যেন তারা ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে এই দেশকে গড়ে তুলবে। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। শিক্ষকদের দায়িত্ব শিক্ষার্থীদের পাঠদানে মনোযোগী করে গড়ে তোলা। খারাপ সঙ্গ ত্যাগ করে শিক্ষার্থীরা যেন ভবিষ্যতে দায়িত্বশীল মানুষ হয়ে উঠতে পারে, সে বিষয়ে শিক্ষকদের খেয়াল রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের খেলাধুলায়ও পারদর্শী করে তুলতে হবে। এটা করা শিক্ষকদের দায়িত্ব। সমাজ থেকে মাদক দূরীকরণে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি
মান্নান হাই স্কুল এন্ড কলেজের গর্ভনিংবডির সভাপতি কামরুজ্জামান কামরুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আজিজ প্রধান, মান্নান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম ভূইয়া, যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের নেতা জিয়া উদ্দিন জিয়া, তাতীঁ লীগ নেতা সাদ্দাম হোসেন প্রমূখ।