Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ৬ শিক্ষার্থীর বৃত্তি লাভ

ঢাবি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ৬ শিক্ষার্থীর বৃত্তি লাভ

27

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: পড়ালেখায় অত্যন্ত সন্তোষজনক ফলাফল করায় ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ৬ শিক্ষার্থী ‘ড. কুলসুম আবুল বাশার মজুমদার ট্রাস্ট ফান্ড বৃত্তি’ লাভ করেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১৩ আগস্ট রবিবার আর. সি মজুমদার আর্টস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক তুলে দেন। ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিন বক্তব্য রাখেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক ড. কুলসুম আবুল বাশার মজুমদারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বাংলা, ফারসি, উর্দু, ইংরেজি ও হিন্দি ভাষায় দক্ষতাসহ বিভিন্ন ক্ষেত্রে তাঁর পাÐিত্য ছিল সর্বজন স্বীকৃত। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ করে দেশ ও জাতির উন্নয়নে কাজ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।
বৃত্তিপ্রাপ্তরা হলেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদা আক্তার ও মো. শুভ শেখ এবং ৩য় বর্ষের শিক্ষার্থী মোছা. ফাহিমা সুমাইয়া, মিতু আক্তার, শান্তা আক্তার এবং মো. তানভীর আহমেদ।