Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি উপাচার্যের জগন্নাথ হল পূজামন্ডপ পরিদর্শন

ঢাবি উপাচার্যের জগন্নাথ হল পূজামন্ডপ পরিদর্শন

23

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সার্বজনীন শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে ২৪ অক্টোবর সোমবার সন্ধ্যায় জগন্নাথ হলের পূজামন্ডপ পরিদর্শন করেন। এসময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, জগন্নাথ হল সার্বজনীন পূজা উদ্যাপন কমিটির সভাপতি ও হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, হলের আবাসিক শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পূজামÐপ পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানান। তিনি সকলের সুখ, শান্তি ও মঙ্গল কামনা করে বলেন, এই দুর্গোৎসব বাঙালি হিন্দু স¤প্রদায়ের সবচেয়ে বড় উৎসব। শারদীয় দুর্গোৎসবের মূলমন্ত্র হচ্ছে অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ করে দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনকে আরও দৃঢ় করবে বলে তিনি আশা প্রকাশ করেন। শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজন করায় ঐতিহ্যবাহী জগন্নাথ হল প্রশাসনকে উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান।
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল সার্বজনীন পূজা উদ্যাপন কমিটির উদ্যোগে গত ২০ অক্টোবর ২০২৩ শুক্রবার থেকে হল প্রাঙ্গণে এই সার্বজনীন শারদীয় দুর্গোৎসব উদ্যাপিত হয়। আজ ২৪ অক্টোবর ২০২৩ বিজয়া দশমী পূজা সমাপন ও প্রতিমা বিসর্জনের মাধ্যমে এই উৎসব শেষ হয়।