Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি’র সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসানের শোকসভা অনুষ্ঠিত

ঢাবি’র সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসানের শোকসভা অনুষ্ঠিত

22

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে আজ ২৫ মার্চ শনিবার বিজনেস স্টাডিজ অনুষদ মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসানের মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি প্রধান অতিথি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সম্মাননীয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অনারারি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলাম এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব বক্তব্য রাখেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি বলেন, পর্যটন সম্পর্কে অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসানের শিক্ষা, গবেষণা ও চিন্তা-ভাবনা দেশের পর্যটন খাতের বিকাশে অনন্য ভূমিকা রেখেছে। একজন সৎ ও দক্ষ মানুষ হিসেবে দেশের কল্যাণে তিনি কাজ করে গেছেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, মানবিক মূল্যবোধসম্পন্ন সদা হাস্যোজ্জ¦ল এই গুণী অধ্যাপক ক্রান্তি ও হতাশা অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য সকলকে অনুপ্রেরণা দিতেন। অর্থ ও হিসাব ব্যবস্থাপনা, শিক্ষা, গবেষণা এবং প্রশাসন পরিচালনাসহ বিভিন্ন ক্ষেত্রে সততা ও দক্ষতার যে অসাধারণ নৈপূণ্য তিনি প্রদর্শন করেছেন তা শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের কাছে অনন্য দৃষ্টান্ত হিসেবে স্থাপিত হয়েছে বলে উপাচার্য উল্লেখ করেন।
উল্লেখ্য, অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসান গত ২১ ফেব্রুয়ারি ২০২৩ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।