Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবিতে লোক প্রশাসন দিবস পালিত

ঢাবিতে লোক প্রশাসন দিবস পালিত

50

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে আজ ১৩ অক্টোবর বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘লোক প্রশাসন দিবস-২০২২’ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, নবীনবরণ ও বিদায় সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। সকালে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিভাগের ৫২তম ব্যাচের নবীনবরণ এবং ৪৫তম ও ৪৬তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. ফেরদৌস আরফিনা ওসমানের সভাপতিত্বে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান। এছাড়া, অনুষ্ঠানে হামীম গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর জালাল আহমেদ, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সাইফুল হাসান বাদল সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, এই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রশাসনিক পর্যায়ে দক্ষতা ও সুনামের সঙ্গে দেশসেবা করে যাচ্ছে। উপমহাদেশের বিভিন্ন শিক্ষক, গবেষক, বিজ্ঞানী ও সাহিত্যিকসহ প্রথিতযশা জ্ঞানী-গুণী ব্যক্তিদের কথা উল্লেখ করে তিনি বলেন, এই অঞ্চলে জ্ঞান চর্চার ঐতিহ্য ও ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানতে হবে। মহান ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে এদেশের মানুষের আত্মত্যাগ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের জ্ঞানী ও সমৃদ্ধ হতে হবে। নৈতিকতা ধারণ এবং শিক্ষা ও জ্ঞানে সমৃদ্ধ হয়ে দেশ, সমাজ ও মানুষের সেবা করার জন্য শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান।