Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবিতে প্রফেশনাল মাস্টার্স অব এডুকেশন প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ঢাবিতে প্রফেশনাল মাস্টার্স অব এডুকেশন প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

21

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রফেশনাল মাস্টার্স অফ এডুকেশন প্রোগ্রামের ১ম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন আজ ১২ আগস্ট শনিবার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম অহিদুজ্জামান, অধ্যাপক ড. এস এম হাফিজুর রহমান এবং অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই প্রোগ্রামে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, সামগ্রিক শিক্ষা ব্যবস্থাপনা ও শিক্ষার গুণগত মানোন্নয়নের জন্য দেশের প্রতি দায়বদ্ধতা থেকে ঢাকা বিশ^বিদ্যালয়ে এই বিশেষায়িত প্রোগ্রামটি চালু করা হয়েছে। এই প্রোগ্রাম সফলভাবে শেষ করে এখান থেকে অর্জিত জ্ঞান নিজ নিজ কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে শিক্ষার্থীরা দেশের উন্নয়নে ভূমিকা রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। গুণগত মানসম্পন্ন ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

(মাহমুদ আলম)
পরিচালক