Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবিতে আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা শুরু

ঢাবিতে আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা শুরু

27

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের জিমনেশিয়ামে আজ ৫ নভেম্বর শনিবার আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় বাস্কেটবল কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার। এসময় শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ ও খেলোয়ারগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী ম্যাচে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক বিভাগ এবং ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগ অংশ নেয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অংশগ্রহণকারী খেলোয়াড়দের সফলতা ও শুভকামনা করে বলেন, করোনা মহামারির প্রতিকূলতা মোকাবেলা করে বিশ্ববিদ্যালয়ে পুনরায় ক্রীড়া কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন ধরনের আন্তঃবিভাগ ও আন্তঃহল ক্রীড়া প্রতিযোতিা আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা এসকল প্রতিযোগিতায় স্বত:স্ফূর্তভাবে অংশ নেবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলাধুলাসহ সহশিক্ষামূলক কর্মকান্ডে অংশগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন এবং দেশের সুনাম বৃদ্ধির জন্য দক্ষ হয়ে গড়ে উঠতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের প্রতি আহ্বান জানান।