Home সাহিত্য ও বিনোদন পর্দা নামলো বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী ‘অয়নের জন্য চলচ্চিত্র’

পর্দা নামলো বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী ‘অয়নের জন্য চলচ্চিত্র’

54

ডেস্ক রিপোর্ট: আজ ১৩ নভেম্বর, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী, অয়ন ভট্টাচার্যেরচিকিৎসার অর্থ সংগ্রহের জন্য আয়োজিত বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী‘অয়নের জন্য চলচ্চিত্র’-এরসমাপনী প্রদর্শনীঅনুষ্ঠিত হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত এই বিশেষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজক হিসেবে ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ এবং সহায়তায় ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ৪ দিনব্যাপী এ আয়োজনে সমসাময়িক ও ধ্রুপদী মিলিয়ে সর্বমোট ১৫টি বাংলা সিনেমা প্রদর্শিত হয়। ১০ তারিখ প্রদর্শিত হয়-‘মনের মাঝে তুমি’, ‘দারুচিনি দ্বীপ’, ‘মনপুরা’। ১১ তারিখ ‘চোরাবালি’, ‘টেলিভিশন’, ‘ঢাকা অ্যাটাক’,এবং ‘ন ডরাই’। ১২ তারিখে‘নয় নম্বর বিপদ সংকেত’, ‘কমলা রকেট’, ‘মুজিব আমার পিতা’, ‘আয়নাবাজি’। আজ ১৩ নভেম্বর,শনিবারে আয়োজনের শেষ দিনে-‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘ইতি তোমারই ঢাকা’, ‘স্বপ্নজাল’,এবং‘দেবী’চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে এ আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।
উল্লেখ্য, জটিল হৃদরোগে আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অয়ন ভট্টাচার্যের চিকিৎসায় বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন। এ অর্থ সংগ্রহের জন্য চারুকলা অনুষদ আয়োজিত বিভিন্ন কার্যক্রমের ধারাবাহিকতায় এই বিশেষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। চলচ্চিত্র প্রদর্শনীর টিকেটের সম্পূর্ণ অর্থই অয়ন ভট্টাচার্যের চিকিৎসায় ব্যয় করা হবে।