Home জাতীয় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ পুলিশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ পুলিশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

17

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: যৌথ সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগ এবং প্ল্যানিং এন্ড রিসার্চ শাখা, পুলিশ হেডকোয়াটার্স, বাংলাদেশ পুলিশের মধ্যে ১১ ডিসেম্বর সোমবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি ড. শামসুন্নাহার, পিপিএম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর পরিচালক মাহমুদ আলম গণমাধ্যমকে একথ্য জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কার্যালয়ে অনুষ্ঠিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, ক্রিমিনোলজি বিভাগের চেয়ারপার্সন শাহারিয়া আফরিন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, বিভাগীয় শিক্ষকবৃন্দ এবং পুলিশের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগ এবং বাংলাদেশ পুলিশ সমাজের নানাবিধ অপরাধ নিমূলসহ বিভিন্ন যৌথসহযোগিতামূলক গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগের শিক্ষার্থীরা তাত্তি¡ক পড়াশোনার পাশাপাশি ব্যবহারিক ক্ষেত্রে পুলিশের সাথে ইন্টার্নশীপ করার এবং বিভিন্ন জায়গা পরিদর্শনের সুযোগ পাবেন। চুক্তি অনুযায়ী পুলিশ কর্মকর্তাগণও ক্রিমিনোলজি বিভাগে মাস্টার্স, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনের ক্ষেত্রে সহযোগিতা পাবেন।