Home সারাদেশ ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের বার্ষিক নৌ-ভ্রমন

ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের বার্ষিক নৌ-ভ্রমন

22

সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধিঃ ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের বার্ষিক পরিবারিক নৌ-ভ্রমন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা সদরঘা,টের বাদামতলী রকেট ঘাট থেকে সকাল ৯ টায় এমভি মধুমতি নামে বৃহৎ লঞ্চটি যাত্রা শুরু করে চাঁদপুরের মোহনপুর রিসোর্টে এসে বিরতি দিয়ে পূনরায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

এসময় লঞ্চটিতে আনন্দঘন পরিবেশ তৈরি হয়। নৌ-ভ্রমনটি সকলে নেচে-গেয়ে, আনন্দ-উল্লাসের মধ্যদিয়ে উপভোগ করেন। এই বার্ষিক নৌ-ভ্রমনে বৃহত্তর ময়মনসিংহের জামালপুর, শেরপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলার ঢাকায় বসবাসকারী চারশ বিভিন্ন পেশাজীবি, সরকারী কর্মকর্তা, কর্মচারী ও ব্যবসায়ী পরিবার-পরিজন নিয়ে অংশগ্রহণ করেন।

সকালে নাস্তা বিতরণের মধ্যদিয়ে নৌ-ভ্রমনের যাত্রা শুরু হয়। দুপুরের খাবার পরিবেশনের পূর্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

পরিষদের নির্বাহী চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন, মহাসচিব প্রকৌশলী রাশেদুল হাসান শেলি, যুগ্ম-মহাসচিব মো. জহিরুল আলম নিউটন প্রমূখ।

অনুষ্ঠানে ভাল সংগঠক হিসেবে সম্মাননা প্রদান করা হয়, আশকার ইবনে খাজা ও সাইফুদ্দিন করিম মুন্নাকে। সন্ধ্যায় অনুষ্ঠানের শেষে র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

জানা যায়, এই নৌ-ভ্রমনে কুমিল্লা, বগুড়া ও চাঁদপুরের আমন্ত্রিত অতিথি’রাও উপস্থিত ছিল। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে ঢাকায় বসবাসকারী বৃহত্তর ময়মনসিংহের সংগীতশিল্পীরা, কবিতা আবৃত্তি করেন বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ জামালপুর জেলা শাখার সদস্য সচিব আহামেদ কাদরী লিটন।