Home সারাদেশ ডেমরায় মন্দিরের টাকা ও স্বর্ণালংকার চুরি:গ্রেফতার ৪

ডেমরায় মন্দিরের টাকা ও স্বর্ণালংকার চুরি:গ্রেফতার ৪

129

স্টাফ রিপোটার: রাজধানীর ডেমরায় পারাডগাইর চিশতিয়া ও সিরাজউদ্দিন রোডের শ্মশান মন্দিরের দান বাক্সের টাকা ও প্রতিমা’র স্বর্ণালংকার চুরির ঘটনায় গ্রেফতার ৪ কিশোরকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া মন্দিরেরে দানবাক্স, পিতলের ২ টি ঘন্টা, ১ জোড়া পিতলের করতাল, হাতুড়ি, স্ক্রু ড্রাইভার, হেক্সো ব্লেড ও ২ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তবে প্রতিমার স্বর্নালঙ্কার চুরির কথা তারা স্বীকার করেনি।
বুধবার আদালতে পাঠানো হলে ওই দিন বিকালে আদালত তাদের কিশোর সংশোধনালয়ে পাঠানোর নির্দেশ দেন। সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে চিহ্নিত করে মঙ্গলবার দিনগত রাতে ডেমরার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ভোরে শ্মশান মন্দিরে এ চুরির ঘটনা ঘটে। ওই সময় মন্দিরের দান বাক্সে রক্ষিত ৭০ থেকে ৮০ হাজার নগদ টাকা ও তিন ভরি স্বর্ণালংকার চুরি করে নিয়ে গেছে তারা। স্বর্ণের অনুমান মূল্য ২ লক্ষ ৭০ হাজার টাকা। গ্রেফতাররা হলো— ডেমরার চিশতিয়া রোড এলাকায় বসবাসরত কুমিল্লার মুরাদ নগর থানার বাহেরচর গ্রামের রফিকুল ইসলামের ছেলে সাফিউল্লাহ সাফি (১৫), একই এলাকার মো. নজরুল ইসলামের ছেলে সাদরুল আমিন হামজা (১৩), বেলায়েত হোসেনের ছেলে মো. আশরাফুল হোসাইন সাওন (১৫) ও ডেমরার মাতুয়াইল এলাকার সেলিম খাঁনের ছেলে মো. আরিফ (১৬)।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অংকন সরকার বলেন, সিসি ফুটেজের মাধ্যমে প্রথমে আরিফকে চিহ্নিত করি। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী বাকি ৩ জনকেও গ্রেফতার করা হয়। প্রত্যেকেই চুরির ঘটনা স্বীকার করেছে থানা ও আদালতে। বিষয়টি নিশ্চিত করেন ডেমরা থানার অপারেশন অফিসার (ইন্সপেক্টর) সুব্রত কুমার পোদ্দার।