Home Uncategorized জাবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে তারেক-মামুন

জাবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে তারেক-মামুন

38

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি (জাবি) সায়েন্স ক্লাবের (জেইউএসসি) ২০২৩-২৪ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সভাপতি হিসেব পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী তারেক মাহমুদ এবং সাধারণ সম্পাদক হিসেবে গনিত বিভাগের ৪৮ তম ব্যাচের মোঃ আল মামুন এর নাম ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) সংগঠনের দফতর সম্পাদক মেহেদী হাসান তানজিল এর পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ সভাপতি মেহেদী হাসান তানজিল,তাসনিমা আক্তার তাশিন এবং মো. রাজন আলী,যুগ্ম সাধারণ সম্পাদক অনিক রায়,মো: সাফায়েত জামিল ও শফিউজ্জামান শাহীন,সাংগঠনিক সম্পাদক সাহাবুল হক,দপ্তর সম্পাদক মোঃ ইউসুফ আলিফ মীরধা,সহ-দপ্তর সম্পাদক
সাজেদুল কালাম, কোষাধ্যক্ষ মো: সৌরভ, সহ-কোষাধ্যক্ষ সাজিদ মাহমুদ,হেড অব প্রমোশন মাহমুদুল হাসান লিমন,কো- হেড অব প্রমোশন রাফিজা মীম,হেড অব পাবলিকেশন তৌহিদুল ইসলাম,কো- হেড অব পাবলিকেশন মাহমুদুল হাসান,হেড অব পাবলিক এফেয়ার্স শামীম ,কো-হেড অব পাবলিক এফেয়ার্স ইশিতা তানজিম মনিরা ,হেড অব আইটি রাজিবুল ইসলাম,কো- হেড অব আইটি আবু হুরাইরা ,হেড অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট তুষার আহমেদ ইমন ,কো- হেড অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট নাজমুন নাহার নিপা,হেড অব সায়েন্টিফিক রিচার্চ ইলোরা রশিদ ,কো- হেড অব সায়েন্টিফিক রিচার্চ মোসা: সোনালী আক্তার ,হেড অব রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট মো: গালিব হাসান,কো-হেড অব রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট তৌহিদুল ইসলাম তামীম,হেড অব প্রজেক্টে মোসঃ ফাইজাতুন নূর,কো- হেড অব প্রজেক্টে ফাতেহা আক্তার জেসি,
হেড অব সোস্যাল এক্টিভিটিজ মূসা,কো- হেড সোস্যাল এক্টিভিটিজ আব্দুল মোন্নাফ।

মঙ্গলবার (৩ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার কক্ষে এ কমিটি ঘোষণা করা হয়।কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ মনজুরুল হক, জাবি সায়েন্স ক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ শরিফ হোসেন।

জেইউএসসি একটি বিজ্ঞান ভিত্তিক সংগঠন।প্রতি বছর বিজ্ঞান ও প্রযুক্তির প্রসারতা, বিজ্ঞানের আশীর্বাদ সারা দেশে ছড়িয়ে দেয়ার জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। গণিতে আগ্রহী করে তোলার জন্য জাতীয় গণিত অলিম্পিয়াড, ক্ষুদে শিক্ষার্থীদের উদ্ভাবনে আগ্রহী করার জন্য জাতীয় বিজ্ঞান মেলাসহ বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতা, কর্মশালা, সভা ও সেমিনারের আয়োজন করে থাকে সংগঠনটি।