Home জাতীয় ফিলিস্তিনি জনতার সাথে সংহতি জানিয়ে সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন

ফিলিস্তিনি জনতার সাথে সংহতি জানিয়ে সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন

110

ডেস্ক রিপোর্ট: ফিলিস্তিনের জনতার সাথে একাত্মতা জানিয়ে শনিবার (১৪ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সংহতি সমাবেশ করেছে ।
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি দীপক শীলের সভাপতিত্বে ও সহকারী সাধারণ সম্পাদক লাভলী হকের সঞ্চালনায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য পরেশ কর, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল হাসান বুলবুল, ক্ষেতমজুর সমিতির সভাপতি ডা: ফজলুর রহমান, ছাত্র ইউনিয়নের সাবকে সভাপতি লাকী আক্তার, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের শিক্ষক কাবেরী গায়েন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ঢাকা মহানগর সংসদের সাংগঠনিক সম্পাদক মুশিকুল শিমুল, সারাবাংলার বার্তা সম্পাদক রহমান মোস্তাফিজ, খেলাঘর আসরের প্রেসিডিয়াম সদস্য শ্যামল বিশ্বাস, হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক রায়হান উদ্দীন, জাসদ ছাত্র লীগ সভাপতি গৌতম শীল, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সহকারী সাধারণ সম্পাদক প্রিতম ফকির, ঢাকা মহানগর সংসদের সভাপতি শাহরিয়ার ইব্রাহিম, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাংস্কৃতিক সম্পাদক সুবেহ সাদিক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের আহবায়ক আলিফ রায়হানসহ প্রমুখ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের অধ্যাপক কাবেরী গায়েন বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্যালেস্টাইনের জনগণ পূর্ণ সমর্থন দিয়েছিল। কিন্তু বাংলাদেশ সরকার এই ঘটনায় কঠোর নিন্দা না জানিয়ে ইসরায়েল ও মার্কিনের প্রতি নমনীয় মনোভাবের পরিচয় দিয়েছে যা বাংলাদেশের ঘোষিত নীতির পরিপন্থী।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য পরেশ কর বলেন, গত ৫০ বছরে গাজায় লক্ষাধিক ফিলিস্তিনীদের ঐ অঞ্চলে জমির একটি ছোট এলাকায় এমন করে বন্দি করে রাখা হয়েছে, যাকে বিশ্বের বৃহত্তম উন্মুক্ত জায়গা হিসেবে বর্ণনা করা যায়। আর এখন ইসরাইলী বাহিনী এমন করে গণহত্যা সংগঠিত করছে যে, ইসরাইলী প্রতিরক্ষামন্ত্রী বলছে, ‘গাজা এলাকা অবরুদ্ধ থাকবে, বিদুৎ থাকবে না, খাবার থাকবে না, জ্বালানী থাকবে না, সবকিছু বন্ধ’। এ কথার মধ্য দিয়ে ইসরাইলীদের নৃশংসতা আবারো ফুটে উঠেছে।
সাংবাদিক নেতা মঞ্জুরুল হাসান বুলবুল বলেন, মার্কিন সাম্রাজ্যবাদের মুখে বিশ্বব্যাপী জাতিগুলোর কণ্ঠস্বরকে উপেক্ষা করে, একটি দৃঢ় অবস্থানের উদ্ভব হয়: আমরা ফিলিস্তিনি জনগণের স্ব-নিয়ন্ত্রণ এবং একটি স্বাধীন রাষ্ট্রের জন্য ন্যায্য আকাঙ্ক্ষার সাথে একাত্মতা প্রকাশ করি। স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্র গঠন ও সম্পূর্ণ ভূখন্ড ফিরিয়ে দেওয়া ছাড়া এই সংকটের সমাধানের নেই। এই দাবিতে বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানান বক্তারা।