Home রাজনীতি খালেদা জিয়ার রোগমুক্তি কামনার মিলাদে হামলায় ফখরুলের নিন্দা

খালেদা জিয়ার রোগমুক্তি কামনার মিলাদে হামলায় ফখরুলের নিন্দা

26

যুগবার্তা ডেস্ক রিপোর্ট।। রাজশাহীর বাগমারায় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে পুলিশী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন দলটির মহাসচীব মির্জাা ফখরুল ইসলাম আলমগীর। একই সাথে তিনি ময়মনসিংহের পাগলা থানায় আওয়ামী সন্ত্রাসীদের হামলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আক্তারুজ্জামান বাচ্চুসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত করার ঘটনাযরও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

১৫ জুলাই গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফকরুল নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন,

পুলিশের কাছে অনুমতি নিয়ে বাগমারা উপজেলার ভবানীগঞ্জে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তির জন্য দোয়ার অনুষ্ঠানের উপর পুলিশ যে সন্ত্রাসী তান্ডব চালায় তা নজিরবিহীন। পুলিশ এতটাই বেপরোয়া হয়ে উঠেছে যে, তারা বিএনপি’র উদ্যোগে ধর্মীয় অনুষ্ঠানকেও বানচাল করতে সন্ত্রাসী হামলা চালাচ্ছে। এই ঘটনায় সরকারের নৃশংস ফ্যাসিবাদের উগ্ররুপ প্রকাশ পেয়েছে। পাশাপাশি ময়মনসিংহ জেলাধীন পাগলা উপজেলায় আওয়ামী সন্ত্রাসীদের হামলা এবং ৪০টি মটর সাইকেল ভষ্মিভূত করা এবং আক্তারুজ্জামান বাচ্চু, তার বৃদ্ধ মাতা সহ বিএনপি নেতৃবৃন্দকে আহত করা হয়। সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অগ্নিমূল্য, অর্থ পাচার আর মহা দুর্নীতিতে এমনভাবে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে যে সেটিকে আড়াল করার জন্যই দেশব্যাপী সন্ত্রাসের পরিকাঠামো তৈরি করেছে। আর এই সন্ত্রাসী কর্মকান্ডে প্রতিদিনই বিএনপি নেতাকর্মীদের রক্ত ঝড়ছে। নিহত ও আহত হচ্ছেন অসংখ্য বিএনপি নেতাকর্মী।

তিনি আরো বলেন,”বিএনপি’র কর্মসূচির কথা শুনলেই আওয়ামীলীগ ও আওয়ামী  প্রশাসন বিচলিত হয়ে পড়ে। মনে হয় তাদের পায়ের নিচের মাটি কাঁপতে শুরু করেছে। গণতন্ত্রকে উচ্ছেদ করে অবৈধ ক্ষমতা ধরে রাখতে এই সরকার নানা ধরনের সর্বনাশা সহিংস পন্থা অবলম্বন করেছে। “

মির্জা ফখরুল বলেন, পবিত্র ঈদের আগে পরেও আওয়ামী সন্ত্রাসের বাড়বাড়ন্ত স্তিমিত হয়নি। প্রচন্ডবেগে গণবিক্ষোভের বিষ্ফোরণকে ঠেকানোর জন্যই দলীয় চেতনায় সাজানো প্রশাসন ও আওয়ামী সন্ত্রাসীদেরকে অবৈধ অস্ত্র দিয়ে মাঠে নামানো হয়েছে। তবে এই সরকারের পতনের সাইরেন বাজতে শুরু করেছে। জনগণের সম্মিলিত শক্তির কাছে এই সরকারের পতন এখন অতি সন্নিকটে।

তিনি রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জে পুলিশী হামলা ও ময়মনসিংহের পাগলা থানায় আওয়ামী সন্ত্রাসীদের আক্রমনের আবারও তীব্র ঘৃণা ও ধিক্কার জানাচ্ছি। অবিলম্বে জড়িত আওয়ামী দুষ্কৃতিকারীদের গ্রেফতার করে শাস্তির জোর দাবী জানাচ্ছি।

বার্তা প্রেরক

(মুহম্মদ মুনির হোসেন)
সহ-দফতর সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি