Home জাতীয় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে যুব ইউনিয়নের বিক্ষোভ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে যুব ইউনিয়নের বিক্ষোভ

27

ডেস্ক রিপোর্ট: শিক্ষক ও কবি , সাবেক ছাত্রনেতা, প্রগতিশীল সাংস্কৃতিক কর্মী চট্টগ্রাম বন্দর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা শেলীর উপর বহিস্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে বহাল, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য ও মধুখালী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি যুবনেতা শাহ কুতুবুজ্জামান পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের নির্যাতনের বিচারের দাবি ও বাংলাদেশ সংবিধান পরিপন্থী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আজ ১৮ এপ্রিল বিকেল ৫ টায় পুরোনো পল্টন মোড়ে বাংলাদেশ যুব ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রিয় কমিটির সভাপতি যুবনেতা খান আসাদুজ্জামান মাসুম এর সভাপতিত্বে, কেন্দ্রিয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক শাহীন ভূইয়ার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তরের সভাপতি, কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য চৌধুরী জোসেন, দপ্তর সম্পাদক অনিন্দ্য দ্বীপ, সাংস্কৃতিক সম্পাদক জয় বণিক, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক দীপক শীল প্রমুখ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সমাজকল্যান সম্পাদক রফিজুল ইসলাম রফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাখারভ হোসেন সেবক, আইন বিষয়ক সম্পাদক অপূর্ব সাহা প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে কেন্দ্রিয় কমিটির বিপ্লবী সভাপতি খান আসাদুজ্জামান মাসুম বলেন, দেশ একটি চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। লাগামহীন মূল্যবৃদ্ধি জনজীবনকে করে তুলেছে দুর্বিসহ। এরমধ্যে সরকার তার ফ্যাসিবাদী চরিত্রে চালিয়ে যাচ্ছে দমন-পীড়ন-নির্যাতন। রাতের ভোটের মাধ্যমে ক্ষমতা গ্রহণের সাথে ক্ষমতাকে টিকিয়ে রাখতে কায়েম করেছে পুলিশি রাষ্ট্র। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রিয় কমিটির সদস্য ও মধুখালী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি যুবনেতা শাহ কুতুবুজ্জামান পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের নির্যাতনের শিকার হন। নির্যাতন-নিপিড়নের সাথে কেড়ে নেয়া হয়েছে বাক স্বাধীনতা। চট্টগ্রামে হাস্যরসাত্মক একটি পোস্টকে কেন্দ্র করে সাবেক ছাত্রনেতা, প্রগতিশীল সাংস্কৃতিক কর্মী, কবি ও শিক্ষক চট্টগ্রাম বন্দর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা শেলীর উপর বহিস্কারাদেশ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন কলেজ কর্তৃপক্ষ। অবিলম্বে জনবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে কবি ও শিক্ষক সেলিনা শেলীকে স্বপদে বহাল, যুবনেতা শাহ কুতুবুজ্জামান এর উপর পুলিশী নির্যাতনের বিচার করতে হবে।