Home জাতীয় জুনে সড়কে ঝরেছে ৫ শতাধিক প্রাণ

জুনে সড়কে ঝরেছে ৫ শতাধিক প্রাণ

27

ডেস্ক রিপোর্ট গত জুন মাসে সারাদেশের সড়কে ৫৬২টি দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় ৫০৪ জন মানুষ মারা গেছেন। একইসঙ্গে আহত হয়েছেন ৭৮৫ জন। দুর্ঘটনায় সবচেয়ে বেশি লোকের মৃত্যু ও আহত হয়েছেন ঢাকা বিভাগে।
সম্প্রতি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার স্বাক্ষরিত সড়ক দুর্ঘটনা সংক্রান্ত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বিআরটিএর বিভাগীয় অফিসের মাধ্যমে সারাদেশের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান সংগ্রহ করা হয়েছে বলেও জানানো হয় প্রতিবেদনে।খবর ইত্তেফাক
প্রতিবেদনে বলা হয়, জুন মাসে ৩১টি মোটরকার দুর্ঘটনায় ৬ জন, ১০২টি বাস দুর্ঘটনায় ৩২ জন, ৫৪টি পিকআপ দুর্ঘটনায় ৪১ জন, ৫০টি অটোরিকশা দুর্ঘটনায় ৪০ জন, ১৯২টি ট্রাক দুর্ঘটনায় ৬০ জন, ১৯৬টি মোটরসাইকেল দুর্ঘটনায় ১৬৫ জন, ৫৭টি ব্যাটারিচালিত রিকশা দুর্ঘটনায় ৫৬ জন, ২৩টি ইজিবাইক দুর্ঘটনায় ২৩ জন, ৬টি ট্রাক্টর দুর্ঘটনায় ৪ জন, ৩টি অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় ৯ জন, ২১টি ভ্যান দুর্ঘটনায় ৬ জন, ১৬টি মাইক্রোবাস দুর্ঘটনায় ৭ জন ও ও অন্যান্য যান ৯৯টিসহ সর্বমোট ৮৫০টি দুর্ঘটনায় সর্বমোট ৫০৪ জন নিহত হন।

প্রতিবেদন অনুযায়ী, সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে ঢাকা বিভাগে। ফলে বিভাগটিতে দুর্ঘটনায় মৃত্যু এবং আহত হওয়ার সংখ্যাও সবচেয়ে বেশি। ঢাকায় ১৩৮টি দুর্ঘটনায় ১০৩ জন নিহত এবং ২০৬ জন আহত হয়েছেন। এরপর রয়েছে রাজশাহী বিভাগ। বিভাগটিতে দুর্ঘটনায় ৯৮ জন নিহত এবং ১১৫ জন আহত হয়েছেন।

এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৯৮টি দুর্ঘটনায় ৯২ জন নিহত এবং ১২৫ জন আহত হয়েছেন। খুলনা বিভাগে ৫৯টি দুর্ঘটনায় ৪৮ জন নিহত এবং ৯০ জন আহত হয়েছেন। বরিশাল বিভাগে ২৪টি দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ৭৯ জন আহত হয়েছেন। সিলেট বিভাগে ৩৬টি দুর্ঘটনায় ৪২ জন নিহত এবং ৭৬ জন আহত হয়েছেন। রংপুর বিভাগে ৫৭টি দুর্ঘটনায় ৫৮ জন নিহত এবং ৪৪ জন আহত হয়েছেন এবং ময়মনসিংহ বিভাগে ৪৯টি দুর্ঘটনায় ৪৬ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন।