Home শোক ও স্মরণ জাসদের কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান ফসির মৃত্যু

জাসদের কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান ফসির মৃত্যু

51

ডেস্ক রিপোর্ট: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সম্পাদক ও জাতীয় কৃষক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি আজ ২২ জানুয়ারি সোমবার সকাল আনুমানিক ৮-৩০টায় সোহরাওয়ার্দী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না-রাজেউন)। তিনি আজ ভোরে বাসায় অসুস্থতা বোধ করলে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তার সিটি স্ক্যান করার পরামর্শ দেন। তাকে সিটি স্ক্যান করার জন্য নিয়ে যাওয়া হলে সেখানেই তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয় এবং হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্ত্রী ও এক পুত্রসহ অসংখ্য আত্মীয়-স্বজন- গুণগ্রাহী রেখে গিয়েছেন।
তার মরদেহ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার রাণীহাটে গ্রামে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে আসরের নামাজের পর তার জানাজার নামাজশেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাধিস্থ করা হয়।
জাসদ নেতা কৃষক নেতা কামরুজ্জামান ফসির মৃত্যুতে জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক শোকবার্তায় গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন- সহযোদ্ধাদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন। তারা প্রয়াত নেতা কামরুজ্জামান ফসির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ছাত্রজীবন থেকে কামরুজ্জামান ফসি জাসদ সমর্থিত ছাত্রলীগের সদস্য ও বিভিন্ন পর্যায়ের নেতা হিসাবে সামরিক শাসন বিরোধী গণতান্ত্রিক আন্দোলন, জামাত-শিবির- সাম্প্রদায়িকতা বিরোধী সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, নির্যাতিত হয়েছেন, কারাবরণ করেছেন। তিনি এক পর্যায়ে সরকারী চাকুরিতে যুক্ত হলেও দল অর্পিত সাংগঠনিক দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন। তারা বলেন, কামরুজ্জামান ফসির অকাল মৃত্যুতে শুধু জাসদই নয় সমগ্র বাম প্রগতিশীল ধারার জন্য অপূরণীয় ক্ষতি হলো।