Home সারাদেশ জামালপুর-১,২,৩ আসনের ৮ মনোনয়নপত্র বাতিল

জামালপুর-১,২,৩ আসনের ৮ মনোনয়নপত্র বাতিল

20

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাচাই-বাছাইয়ের পর জামালপুরের তিনটি আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র চার প্রার্থীসহ আট প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার মো. শফিউর রহমান।

রবিবার (০৩ ডিসেম্বর) দুপুরে দাখিলকৃত মনোনয়পত্র যাচাই-বাছাইয়ের পর অসঙ্গতি ও ভুল তথ্য দেওয়ায় ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

জেলা রিটার্নিং অফিসার কার্যালয়সূত্রে জানা যায়, জতীয় সংসদ নির্বাচনে ১, ২ ও ৩ নম্বর আসনে ১৮ জন প্রাথী প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র দাখিল করেন। তার মধ্যে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রে নির্বাচন কমিশনারের নির্দেশনা অনুযায়ী এক শতাংশ ভোটার যাচাই কার্যক্রম, সেটা সঠিক না থাকার কারনে ৬ প্রার্থী ও হলফনামা সঠিকভাবে দাখিল না করার কারণে ২ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এদের মধ্যে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশিগঞ্জ) আসনে স্বতন্ত্রপ্রার্থী জিয়াউল হক, তৃণমুল বিএনপির গোলাম মোস্তফা ও স্বতন্ত্র মাহাবুবুল হাসানসহ তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদিকে জামালপুর-২ (ইসলামপুর) আসনে স্বতন্ত্রপ্রার্থী জিয়াউল হক জিয়া, এ এস এম শাহীনুজ্জামান ও মো. শাহজাহান আলী মন্ডল, জাকের পার্টির মো. আব্দুল হালিম মন্ডলের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অপরদিকে জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে স্বতন্ত্রপ্রার্থী নুরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শফিউর রহমান বলেন, ‘তিন আসনের ১৮টি মনোনয়নপত্রের যাচাই-বাছাই কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। এর মধ্যে ১০ প্রার্থীর মনোনয়নপত্র গৃহীত হয়েছে। আর ৮টি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।’