Home সারাদেশ জামালপুরে সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে মির্জা আজমের বিরুদ্ধে ঈগলের মানববন্ধন

জামালপুরে সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে মির্জা আজমের বিরুদ্ধে ঈগলের মানববন্ধন

25

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুর-৫ আসনে (সদর) ঈগল প্রতীকের প্রার্থী রেজাউল করিম রেজনুর বিরুদ্ধে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য, সুষ্ঠু নির্বাচন, নির্বাচনী প্রচার কেন্দ্রে হামলা-ভাংচুর, নির্বাচনে ঈগলের প্রধান সমন্বয়কারী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবুসহ কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার (১ জানুয়ারী) সকাল ১১ টায় শহরের তমালতলা থেকে সকাল বাজার পর্যন্ত কয়েক হাজার লোকের উপস্থিতিতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন, শহর কমিটির সাবেক সভাপতি নূর হোসেন আবুহানী, শহর যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ হাবু, শহর আওয়ামী লীগের সদস্য সবুজ মিয়া, তাতীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমানসহ জেলা ও শহর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জামালপুর পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মাসুদ করিমের সভাপতিত্বে বক্তরা অভিযোগ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার সুষ্ঠু নির্বাচনের কথা বলে আসছেন। কিন্তু জামালপুর সদরে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা ও জনসভায় অংশগ্রহন করে মির্জা আজম এই সুষ্ঠু নির্বাচনকে অশান্তিপূর্ণ নির্বাচনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। জনসভাগুলিতে মির্জা আজম ঈগল প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে সম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দিয়ে নির্বাচনী মাঠকে উত্তপ্ত করছে। যেটা নির্বাচনী আচরণ বিধিকে লঙ্ঘন এবং আওয়ামী লীগের অসাম্প্রদায়িক চেতনা বিরোধী।

এছাড়া আমাদের প্রার্থীর প্রচার কেন্দ্রে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করছে নৌকা প্রতীকের কর্মীরা। গত কয়েকদিন আগে একটি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রচার কেন্দ্রে নিজেদের মধ্যে ঝগড়া-বিবাদের ঘটনায় আমাদের প্রার্থীর নির্বাচন কমিটির প্রধান সমন্বয়কারী আসাদুজ্জামান আকন্দ বাবুকে ১ নং আসামী করে ২৫ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে এবং বাবুকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। যা নির্বাচনে লেভেল প্লেয়িং এর বিষয়টিকে এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে বলে আমরা মনে করি। জামালপুর জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করাসহ মানুষের মাঝে হিংসা এবং ভেদাভেদ সৃষ্টি করছে মির্জা আজম। যেটা বিগতদিনে আমাদের জেলায় ছিল না।