Home সারাদেশ জামালপুরে প্রতিবেশীর অত্যাচার থেকে রেহাই পেতে সাংবাদিক সম্মেলন

জামালপুরে প্রতিবেশীর অত্যাচার থেকে রেহাই পেতে সাংবাদিক সম্মেলন

23

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুর শহরে প্রতিবেশীর অত্যাচার ও নিপীড়নমূলক তৎপরতার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(২৮ নভেম্বর) দুপুরে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন শহরের শান্তিবাগ এলাকার কয়েকজন বাসিন্দা।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিরাজুল ইসলাম তার লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, আমরা শহরের সিংহজানী মৌজার ২১৭ নং খতিয়নে ও ৬২৫৮ নং দাগে ইজ্জত আলীর পুত্রগণের নিকট হতে জমি কিনে নিয়ে আলাদা আলাদা নামজারি খতিয়ান খুলে নিজ নিজ জমিতে বসতবাড়ি নির্মাণ করে ৩০ বছর যাবত বসবাস করে আসছি।

পরবর্তীতে মরহুম ইজ্জত আলীর ওয়ারিশগণের নামে বিআরএস পর্চা প্রকাশিত হলে আমরা প্রত্যেকে আলাদা আলাদা নামজারি ও খতিয়ান খুলে ভূমি উন্নয়ন কর নিয়মিতভাবে পরিশোধ করছি।

কিন্তু একই এলাকার মোবারক আলীর ছেলে চিহ্নিত সন্ত্রাসী মতিউর রহমান (স্বপন) আমাদের পার্শ্বে ২ শতাংশ জমি ক্রয় করে পাঁকা ভবন নির্মাণ করে বসবাস শুরু করে এবং সেই সময় থেকেই আমাদের ওপর বিভিন্নভাবে নির্যাতন করছে। দিনদিন তার নির্যাতনের মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে সন্ত্রাসী মতিউর রহমান (স্বপন) আমাদের যৌথ মালিকানাধীন দীর্ঘ ৩০ বছরের চলাচলের রাস্তাকে সে নিজের বলে অবৈধ দাবী করছে এবং বিভিন্ন মামলা মোকদ্দমা দিয়ে হয়রানি করে আসছে।

এর আগেও ভবনের পানি নিষ্কাশনের পাইপ চলাচলের রাস্তার মাটির নীচ দিয়ে স্থাপন করতে গেলে সন্ত্রাসী মতিউর রহমান (স্বপন) বাঁধা প্রদান করে। এ ব্যাপারে পৌরসভায় অভিযোগ করা হলে পৌর সার্ভেয়ার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ মিলে সকল পক্ষকে নিয়ে সালিশ বৈঠকের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তি করে।

তিনি বলেন, মতিউর রহমান (স্বপন) পৌরসভার সিদ্ধান্তকে অমান্য করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, জামালপুর বরাবর চলাচলের রাস্তার ওপর পুনরায় ১৪৪ ধারার মামলা দায়ের করে। আদালত ইউএলএও ও সার্ভেয়ারের তদন্ত প্রতিবেদন পর্যালোচনা ও উভয় পক্ষের শুনানি শেষে মামলাটি চলতি বছরের ৬ নভেম্বর খারিজ করে দেন।

পরবর্তীতে গত ৮ নভেম্বর সিনিয়র সহকারী জজ, জামালপুর আদালত বরাবর রাস্তার উপর নিষেধাজ্ঞা চেয়ে আরও একটি মামলা দায়ের করে এবং আদালত বিবাদী পক্ষের লিখিত জবাব পর্যালোচনা ও উভয় পক্ষের শুনানী শেষে মামলাটি না মঞ্জুর করে দেন।

ভুক্তভোগী সিরাজুল ইসলাম বলেন, এরপর থেকেই মতিউর রহমান (স্বপন) আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে তার সন্ত্রাসী বাহিনী নিয়ে এলাকায় মহড়া দেওয়া শুরু করে এবং উক্ত চলাচলের রাস্তা কাউকেই ব্যবহার করতে দেবেন না বলে হুমকি প্রদান করতে থাকে।

গত ২৪ নভেম্বর সকালে আমি ভবনের পানি নিষ্কাশনের পাইপ স্থাপন করতে গেলে সন্ত্রাসী মতিউর রহমান (স্বপন)সহ তার পরিবারের সকল সদস্য ও অজ্ঞাত ১০/১২ জনকে নিয়ে আমার কাজে বাঁধা প্রদান করে এবং আমি ও আমার স্ত্রীকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে। এবং উল্টো আমাদের সকলকে আসামী করে আমলি আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী আজিজুল হক মন্টু, আব্দুর রউফ, আব্দুল মান্নান, আয়ুব আলী প্রমুখ।

উপস্থিত ভুক্তভোগী সাংবাদিকদের উদ্দেশ্যে আরো বলেন, সন্ত্রাসী মতিউর রহমান (স্বপন) তার নিজের ৩ তলা ভবন বিল্ডিং কোড না মেনে নির্মাণ করেছে এবং তার ছাদ থেকে বৃষ্টি ও রিজার্ভ ট্যাঙ্কের ওভারক্রু পানি পাইপের মাধ্যমে আজিজুল হকের গেটের সামনে ও উঠানে ফেলছে।

এছাড়াও চলাচলের রাস্তায় গাছ লাগিয়ে ও সাবমারসিবল পাম্প স্থাপন করে রাস্তাকে সংকীর্ণ করে ইচ্ছাকৃত ভাবে আমাদের চলাচলের অসুবিধা করছে। এর আগেও আইয়ুব ইসলামের বিল্ডিং নির্মাণের সময় মিথ্যা অভিযোগ করে প্রায় ১৩ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে সন্ত্রাসী মতিউর রহমান ।

সাংবাদিক সম্মেলনে তারা সন্ত্রাসী মতিউর রহমান (স্বপন) এর রক্তচক্ষু থেকে মুক্তি পেতে সরকার, প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সাহায্য প্রার্থনা করেন।