Home সারাদেশ জামালপুরে নানা আয়োজনে মেলান্দহ হানাদার মুক্তদিবস পালিত

জামালপুরে নানা আয়োজনে মেলান্দহ হানাদার মুক্তদিবস পালিত

21

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যদিয়ে জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় হানাদার মুক্তদিবস পালিত হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১০টায় এ উপলক্ষে মির্জা আজম অডিটোরিয়াম প্রাঙ্গণে মুক্তিযোদ্ধাদের নিয়ে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যদিয়ে হানাদার মুক্তদিবসের কার্যক্রম শুরু হয়।

পরে অডিটোরিয়ামের সামনে থেকে একটি র‍্যালী বের হয়ে মেলান্দহ বাজারের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে আবার অডিটোরিয়ামে এসে শেষ হয়। র‍্যালী শেষে মির্জা আজম অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেলিম মিঞা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী কামরুজ্জামান। মুক্তদিবসের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন মেলান্দহে হানাদার মুক্তদিবসে প্রথম পতাকা উত্তোলনকারী বীরমুক্তিযোদ্ধা আব্দুল করিম।

আরও বক্তব্য রাখেন, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযুদ্ধা সৈয়দ হারুন অর রশীদ, সাবেক জেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযুদ্ধা সুজায়েত আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. ইউনুস আলী, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আখতার, মেলান্দহ পৌর আওয়ামীলীগের সভাপতি আসাদুল্লাহ ফারাজী,মেলান্দহ থানার তদন্ত কর্মকর্তা কবির হোসেন প্রমুখ।

এসময় বক্তারা মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।