Home সারাদেশ জামালপুরে আ”লীগের প্রার্থীর আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ব্যাখ্যার নির্দেশ

জামালপুরে আ”লীগের প্রার্থীর আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ব্যাখ্যার নির্দেশ

28

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধি : জামালপুর-৫ ( সদর) আসনে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদকে লিখিত ব্যাখ্যার নির্দেশ দিয়েছে নির্বাচন অনুসন্ধানি কমিটি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে নির্বাচন অনুসন্ধান কমিটির প্রধান এবং জেলা যুগ্ম ও দায়রা জজ ফারজানা আহমেদ স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বুধবার (৬ ডিসেম্বর) তাকে ব্যাক্তিগতভাবে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে এই সংক্রান্ত লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

চিঠিতে বলা হয়, আপনি আবুল কালাম আজাদ আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ১৪২, জামালপুর-৫ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে জন প্রতিনিধিদের নিয়ে ইতিমধ্যে উপজেলার কেন্দুয়া ইউনিয়নের বাংলাদেশ উচ্চ বিদ্যালয় মাঠে, শরীফপুর ইউনিয়নের শরীফপুর উচ্চ বিদ্যালয় মাঠে এবং লক্ষীরচর ইউনিয়নের বারুয়ামারী স্কুল মাঠে বিশাল গাড়ী বহর ব্যবহার করে এবং গরু জবাই করে ভুঁড়ি ভোজের আয়োজন করেছেন। ৪ ডিসেম্বর তুলশীরচর ইউনিয়নের টিকরাকান্দি মাঠে গরু জবাই করে ভুড়িভোজের আয়োজন করেছেন। বর্ধিত সভার নাম করে জনগণের মাঝে উপস্থিত হয়ে আপনার পক্ষে জন প্রতিনিধিগণ ভোট চেয়ে থাকেন। এসব কার্যক্রম জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরন বিধিমালা, ২০০৮ এর বিধি ১০(চ), ১১(ঙ) এবং বিধি ১২ এর বিধান লঙ্ঘনের সামিল। এসব বিষয়ে তদন্ত করে তদন্ত রির্পোট ও সুপারিশ কেন নির্বাচন কমিশন বরাবর পাঠানো হবে না তা জানতে চাওয়া হয়েছে চিঠিতে।

এজন্য ৬ ডিসেম্বর বিকাল সাড়ে তিনটার মধ্যে কমিটির অস্থায়ী কার্যালয়ে (যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ম আদালত) ব্যক্তিগতভাবে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

অভিযোগ ও ব্যাখ্যার নির্দেশের বিষয়ে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আবুল কালাম আজাদ মোবাইল ফোনের কল দিলে তিনি রিসিভ করেনি।

এবিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ্র বলেন, আমরা চিঠি পেয়েছি যথা সময়ে জবাব দিবো।

উল্লেখ যে, এর আগে ৪ ডিসেম্বর বিকালে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রেজনুর পক্ষ থেকে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনে লিখিত অভিযোগ দিয়েছেন তার নির্বাচন সমন্বয়কারী ইকরামুল হক নবীন।