Home সারাদেশ জামালপুরের বিশিষ্ট সাংবাদিক মোস্তফা বাবুল আর নেই

জামালপুরের বিশিষ্ট সাংবাদিক মোস্তফা বাবুল আর নেই

46

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ বাংলাদেশ টেলিভিশন জামালপুর জেলার প্রতিনিধি সাংবাদিক মোস্তফা বাবুল আমাদের মাঝে আর নেই।

গত ৪ নভেম্বর সরিষাবাড়ীতে এক সড়ক দূর্ঘটনায় আহত হয়ে জামালপুরে প্রথমিক চিকিৎসার পর ঢাকার ইউনাইটেড হাসপালে ভর্তি হন। এখানেই চিকিৎসাধীন অবস্থায় গত রাত ১২.০৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্নালিল্লাহি-ওয়া-ইন্না ইলাহি রাজিউন)।

১৯৬৩ সালের ১ ফেব্রুয়ারি জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার কাশিনাথপুর গ্রামে জন্মগ্রহন করেন মোস্তফা বাবুল। তিনি জামালপুর শহরের মৃর্ধাপাড়ায় নিজ বাড়ীতে বসবাস করতেন। আশির দশক থেকে তিনি সাংবাদিকতা এবং লেখালেখিতে যুক্ত হন। দৈনিক আজাদ পত্রিকা দিয়ে তার সাংবাদিকতায় হাতেখড়ি হয়। পরবর্তীতে তিনি দৈনিক জনতা, দৈনিক বাংলা, দৈনিক জনকণ্ঠ, দৈনিক কালেরকণ্ঠ পত্রিকায় সাংবাদিকতা করেন। সেইসঙ্গে জামালপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক পূর্বকথার সম্পাদক ও প্রকাশক ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-এর জামালপুর জেলা প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি শুধু একজন সাংবাদিকই নন একাধারে কবি, সংস্কৃতিকর্মী,দক্ষ সংগঠক,ভালো বক্তা ও সামাজিক আন্দোলন রচনাকারী। মুক্তিযুদ্ধের চেতনাধারী মোস্তফা বাবুল ২০১৪ এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে সরিষাবাড়ী থেকে বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট(বিএনএফ) পার্টির প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন।

তার মৃত্যুতে জামালপুর প্রেসক্লাব,জামালপুর জেলা প্রেসক্লাব,জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কসহ বিভিন্ন সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক ব্যক্তিরা গভীর শোক জানিয়েছেন।