Home শিক্ষা ও ক্যাম্পাস জাবির ভর্তিচ্ছু শিক্ষার্থী পাশে কক্সবাজার স্টুডেন্ট অ্যাসোসিয়েশন

জাবির ভর্তিচ্ছু শিক্ষার্থী পাশে কক্সবাজার স্টুডেন্ট অ্যাসোসিয়েশন

107

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা উপলক্ষে কক্সবাজার জেলা থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিনা মূল্যে আবাসন ব্যবস্থাসহ সার্বিক সহযোগিতা নিয়ে প্রস্তুত রয়েছে এ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কক্সবাজারের শিক্ষার্থীদের সংগঠন ‘কক্সবাজার স্টুডেন্ট অ্যাসোসিয়েশন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’র সদস্যরা।

প্রতি বছরের মতো এ বছরও কক্সবাজার জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসনের সুব্যবস্থা, যাতায়াত দিকনির্দেশনা, বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার পরবর্তী ভর্তি প্রক্রিয়ার সেবা এবং কক্সবাজার জেলা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়াসহ বিভিন্ন বিষয়ে ভ্রাতৃত্বসুলভ সহযোগিতা করে সংগঠনটি।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি রোহান উদ্দিন
বলেন, প্রতি বছরই আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা কক্সবাজারের শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করে থাকি। গত বছরও ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসনের সুব্যবস্থা করেছি।

কক্সবাজারের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সেবা নিশ্চিত করার জন্য আমরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি। ভর্তি কার্যক্রম চলাকালে সংগঠনের নিজস্ব ব্যানারে কক্সবাজার থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সেবা প্রদান করতে আমরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের পাশে টেন্ট স্থাপন করেছি।

এছাড়াও ভর্তি পরীক্ষা চলাকালে কক্সবাজারের কোনো শিক্ষার্থী যাতে কোনো ধরনের র‌্যাগিং বা হয়রানির শিকার না হয় সে ব্যাপারে আমরা সতর্কমূলক দৃষ্টি রাখছি।

নিরাপদে রাত্রিযাপন, পরীক্ষার হল খুঁজে পাওয়া, প্রয়োজনীয় কাগজপত্র নিশ্চিত করা ও পরীক্ষা শেষে নিরাপদে বাড়িতে পৌঁছানোসহ যাবতীয় বিষয়ে
কক্সবাজারসহ দেশের বিভিন্ন প্রান্তের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতার চেষ্টা করে থাকি আমরা।

সংগঠনটির সাধারণ সম্পাদক ওয়াহিদ জামান বলেন, আসন্ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আমাদের সংগঠনের ফেসবুক পেজ অথবা নম্বরগুলোতে যোগাযোগ করলে আবাসন ব্যবস্থাসহ সব ধরনের সহযোগিতা ও পরামর্শ পাবেন।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া পরবর্তী সময়ে ক্যাম্পাসে এসে থাকা ও যাতায়াত ব্যবস্থার পাশাপাশি ভর্তির যাবতীয় প্রক্রিয়ায় নির্ভুলভাবে সম্পাদনে বিনা মূল্যে সার্বিক সহযোগিতা করে থাকবে আমাদের এই সংগঠনটি।