Home শিক্ষা ও ক্যাম্পাস জাবির ছয়টি হল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা

জাবির ছয়টি হল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা

46

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নবনির্মিত ছয়টি আবাসিক হল ও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ভার্চুয়ালি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা,এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ( ১৪ নভেম্বর) ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা ব্যায়ে ২৪ মন্ত্রণালয়ের,১৫৭ টি প্রকল্প ও ১০ হাজার ৪১ টি অবকাঠামো উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ভার্চুয়াল অনুষ্ঠান বড় পর্দায় দেখার ব্যবস্থা করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের তিনটি হল রোকেয়া হল, ফজিলাতুন নেছা হল,ও বীরপ্রতীক তারামন বিবি হল এবং ছাত্রদের তিনটি হল শহীদ তাজউদ্দীন আহমদ হল, শেখ রাসেল হল,কাজী নজরুল ইসলাম হল ছাড়াও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ভার্চুয়ালি উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করার জন্য আমরা কাজ করে আসছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশের মানুষের ভাগ্য বদল হবে ,সে লক্ষ্যে আমরা কাজ করে যাবো। বিভিন্ন ধরনের দূর্যোগ মোকাবেলা করে আমরা বাংলাদেশেকে এগিয়ে নিয়ে যাচ্ছি। দীর্ঘ সময় ধরে ক্ষমতায় আছি বলে বদলে যাওয়া বাংলাদেশ উপহার দিতে পেরেছি।

তিনি আরও বলেন, শিক্ষাক্ষেত্রে বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরা এ পর্যন্ত যথেষ্ট পদক্ষেপ নিয়েছি। আমরা ডিজিটাল বাংলাদেশ উপহার দিতে পেরেছি, ২০৪১ সালে আমরা স্মার্ট বাংলাদেশ উপহার দিবো।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় নবনির্মিত নতুন ছয়টি হল ও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ছবি চত্বর, কবির সরণি হয়ে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।