Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

244

জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারী থেকে এ পরীক্ষা শুরু হয়ে চলবে ২৯ ফেব্রুয়ারী পর্যন্ত।

সোমবার (১২ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মো: আলী রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২২ ফেব্রুয়ারী সকাল ৯ টা থেকে ৫ শিফটে বিকেল ৫ টা পর্যন্ত এ ইউনিটের ( গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
পরের দিন ২৫ ফেব্রুয়ারী প্রথম শিফটে সি ১ ( কলা ও মানবিকী অনুষদের নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগ ) দ্বিতীয় শিফট থেকে শেষ শিফট পর্যন্ত কলা ও মানবিকী অনুষদ ও বঙ্গবন্ধু তূলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২৭ ও ২৮ ফেব্রুয়ারী ডি ইউনিটের ( জীববিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৯ ফেব্রুয়ারী প্রথম ও দ্বিতীয় শিফটে বি ইউনিট ( সমাজ বিজ্ঞান ও আইন অনুষদ) তৃতীয় শিফটে
ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) এবং চতুর্থ ও পঞ্চম শিফটে ই ইউনিট ( বিজনেট স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ০৩ মার্চ সি১ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ০৫ মার্চ চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময় প্রয়োজনীয় সরঞ্জামাদি সঙ্গে আনতে হবে।

কোনো প্রার্থীর দুটি বিভাগে একই সময়ে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হলে প্রার্থী সংশ্লিষ্ট বিভাগের সভাপতির কাছে লিখিতভাবে আবেদন করে তারিখ ও সময় সমন্বয় করে নিতে পারবে বলে জানান আবু হাসান।

এছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য juniv-admission.org ওয়েবসাইটে পাওয়া যাবে।