Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে নারী শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগে পুলিশ সদস্য আটক

জাবিতে নারী শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগে পুলিশ সদস্য আটক

59

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মীর মশাররফ হোসেন হল সংলগ্ন বোটানিক্যাল গার্ডেনের মোড়ে এক নারী শিক্ষার্থীকে হেনস্তার দায়ে এক পুলিশ সদস্যকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তার কাছ থেকে অবৈধ ওয়াকিটকি এবং হ্যান্ডকাফ উদ্ধার করা হয়। তার ভাষ্যমতে তিনি ছুটিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ঘুরতে এসেছে।

জানা যায়, রোববার (১১ জুন) বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনের মোড় ও মীর মশাররফ হোসেন হল সংলগ্ন রাস্তায় এক নারী শিক্ষার্থীকে কুপ্রস্তাবসহ নানাভাবে হেনস্থা করে দুইজন বহিরাগত। পরবর্তীতে ওই নারী শিক্ষার্থী হলের শিক্ষার্থীদের জানান এবং তারা একজনকে আটক করতে পারে। তবে তার সঙ্গে আসা আরেকজন পালিয়ে যায়।

পরবর্তীতে আটক বহিরাগতকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে তুলে দেন।

আটক ব্যাক্তির নাম মেহমুদ হারুন। তিনি পুলিশ কনস্টেবল। তিনি নারায়ণগঞ্জ জেলা পুলিশের লাইন্সের এসএএফের কনস্টেবল পদে কর্মরত। জানা যায়, তার বাড়ি সাভারে রাজাশন।

মেহমুদ হারুন বলেন, আমি একা ছিলাম না। আমার সাথে যে ছোট ভাই ছিলো সেও জড়িত। তার নাম বিদ্যুৎ চৌধুরী। সে পালিয়ে গিয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, শিক্ষার্থীরা আমাদের হাতে তাকে তুলে দেয়। আমরা তার কাছ থেকে অবৈধ হ্যান্ডকাফ এবং ওয়াকিটকি উদ্ধার করতে পেরেছি। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলা করবো।

এ সময় আশুলিয়া থানার চার থেকে পাঁচজন কর্মরত পুলিশ সদস্য উপস্থিত হন। উপস্থিত পুলিশ সদস্য এসআই আফজাল বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধানের সাথে উদ্ধৃত আচরণ এবং বিশ্ববিদ্যালয়কে হেয় করে কথা বলেন। পরবর্তীতে শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে পুলিশ সদস্য আবজাল বিশ্ববিদ্যালয় থেকে পালিয়ে যান।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান জানান, অভিযুক্ত মেহমুদ হারুনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে। এবং বিশ্ববিদ্যালয়ের অভিযোগের প্রেক্ষিতে ফৌজদারি মামলা করা হবে।

তিনি আরও বলেন, উদ্ধৃত আচরণ করা এসআই আফজালকে আশুলিয়া থানা থেকে প্রত্যাহার করা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মওদুদ আহমেদ বলেন, আমরা তাকে পুলিশের হাতে তুলে দিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করবে।