Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে ডি ইউনিটের ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জাবিতে ডি ইউনিটের ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

101

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ‘ডি’ (জীববিজ্ঞান অনুষদ) ইউনিটের ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তৃতীয় দিনে ছাত্রীদের ১৫৫ টি আসনের বিপরীতে ৩৭ হাজার ৩২১জন ভর্তি ইচ্ছুর পরীক্ষার মাধ্যমে শেষ হয়।

জীববিজ্ঞান অনুষদের আগামীকাল বুধবার ছাত্রদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই অনুষদে ছাত্রদের আসন সংখ্যা ১৫৫টি এবং ছাত্রীদের আসন সংখ্যা ১৫৫টি। এর বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছাত্র ৩২ হাজার ৯৫জন এবং ছাত্রী ৩৭ হাজার ৩২১জন।

পরীক্ষা চলাকালীন উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম ফার্মেসী, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিদ্যা বিভাগ এবং জাবি স্কুল ও কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন। এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, রেজিস্ট্রার মোঃ আবু হাসান, প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান প্রমুখ উপাচার্যের সঙ্গে ছিলেন। পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান। আগামী ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ), আইবিএ-জেইউ এবং ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ)-এর ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শেষ হবে।