Home জাতীয় জাবিতে ছাত্রফ্রন্টের ৩ দফা দাবিতে মানববন্ধন

জাবিতে ছাত্রফ্রন্টের ৩ দফা দাবিতে মানববন্ধন

87

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ( জাবি ) ৩ দফা দাবীতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখা।

সোমবার ( ৩ জানুয়ারি ) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে রেজিস্ট্রার বরাবর ৩ দফা সম্বলিত স্মারকলিপি প্রদান করেন তারা।

দাবীগুলো হলো- প্রত্যেক হলে ফ্রি ওয়াইফাই সেবা নিশ্চিত করা , ডাইনিংয়ের খাবারের মানোন্নয়ন করা , স্বাস্থ্য বীমা চালু ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা ।

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, ” বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত ব্যান্ডউইথ থাকা সত্ত্বেও ইন্টারনেটের বানিজ্যিকীকরণের কারনে সাধারণ ছাত্ররা ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হচ্ছে । লোকাল আইএসপি এবং প্রশাসনমিলে সিন্ডিকেট তৈরি হওয়ায় মূলত এ সমস্যায় পড়ছে শিক্ষার্থীরা । এজন্য হলে হলে শিক্ষার্থীদের ন্যায্য অধিকার ইন্টারনেট সেবার প্রাপ্যতা নিশ্চিত করতে হবে।

সংগঠনটির সদস্য সুমাইয়া ফেরদৌস বলেন, “একজন প্রাপ্তবয়স্ক মানুষের প্রতিদিন ২০০০-২৫০০ ক্যালরি খাবারের প্রয়োজন হয় । সে তুলনায় ডাইনিংয়ের খাবারের মান অত্যন্ত নিম্নমানের যা কোনোভাবেই পর্যাপ্ত না”। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়কে উদাহরণ হিসেবে টেনে জাবিতেও শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যবীমা চালু করা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবি জানান ।